ব্যাডমিন্টনে বিভাগীয় চ্যাম্পিয়ন শিশু আশিকের হতাশা দূর : নবনির্বাচিত মেয়র জিপুর সহযোগিতায় ঢাকার উদ্দেশে রওনা

স্টাফ রিপোর্টার: ব্যাডমিন্টনে যশোর অঞ্চল পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে জেলার নাম উজ্জ্বল করেছে দরিদ্র পরিবারের এতিম শিশু আশিক। জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় যশোর অঞ্চলে প্রথম স্থান অধিকার করেও ঢাকায় জাতীয় পর্যায়ে অংশ নেয়া ছিলো তার জন্য অনেকটাই অনিশ্চয়তা। তার সেই অনিশচয়তা দুর করলো চুয়াডাঙ্গার নব নির্বাচিত পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু।
জাতীয় পর্যায়ে অংশ নেয়ার জন্য প্রয়োজনীয় অর্থ যোগাড় করতে পারবে কি-না দরিদ্র পরিবারের এতিম শিশু আশিক (১০)। এই নিয়ে গতকাল স্থানীয় একটি দৈনিক (মাথাভাঙ্গা) পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হয়। প্রকাশিত প্রতিবেদনটি দৃষ্টিগোচর হয় চুয়াডাঙ্গার নবনির্বাচিত মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুর। মেয়র জিপু গতরাত ১০টার দিকে আশিককে তার নিজ বাসভবনে ডেকে নিয়ে সার্বিক খোঁজখবর নেন এবং তার জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নিতে সার্বিক সহযোগিতা করেন। আশিক যে কদিন ঢাকায় থাকবে সে কদিন তাকে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের হলে থাকা খাওয়ার ব্যবস্থাও করেন মেয়র জিপু। মেয়র জিপু আশিকের প্রতিভায় খুশি হয়ে তার নিজের ব্যবহৃত ৱ্যাকেটি আশিকের হাতে তুলে দেন। এ সময় জিপু আশিকের উদ্দেশে বলেন, তুমি আজ শুধু চুয়াডাঙ্গাবাসীর গর্ব নও, খুলনাবাসীরও গর্ভ। তুমি ঢাকায় যাচ্ছ যশোর অঞ্চল তথা খুলনা বিভাগের প্রতিনিধি হিসেবে। আমি দোয়া করি তোমার সেরা খেলাটি খেলে জাতীয় পর্যায়েও চ্যাম্পিয়ন হয়ে চুয়াডাঙ্গাসহ খুলনা বিভাগের নাম উজ্জ্বল করবে। তোমার জন্য আমার সার্বিক সহযোগিতা থাকবে। এ সময় উপস্থিত ছিলেন, মাইটিভি দৈনিক আজকের পত্রিকার চুয়াডাঙ্গা প্রতিনিধি শামসুজ্জোহা পলাশ, ১নং ওয়ার্ডের নব নির্বাচিত কমিশনার জাহাঙ্গীর আলম, আবুল হোসেন মিলন, আব্দুর রাজ্জাক, ইমরান আহাম্মেদ বিপ্লব, হামিম, ইসাহক, দীপঙ্কর, রনি, আরিফুল, শান্তি, জুয়েল ও শিমুল চৌধুরী।
চুয়াডাঙ্গা জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে গত ১৬ জানুয়ারি যশোর অঞ্চলে অংশ নেয় আশিক। সে যশোর অঞ্চলের ৯ জেলার প্রতিযোগীকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন শিরোপা ছিনিয়ে নেয়।
আশিক চুয়াডাঙ্গার সাদেক আলী মল্লিকপাড়ার রন্টু শেখের ছেলে ও ঝিনুক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র। ২ বছর বয়সে মাকে হারিয়ে এতিম হয় সে।
জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে চুয়াডাঙ্গা নবনির্বাচিত পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুর সার্বিক সহযোগিতায় আশিক সকালে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে। আশিক জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে যেন জেলাবাসীর মুখ উজ্জ্বল করতে পারে সেই দোয়া কামনা করেছে জেলাবাসীর কাছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *