বৃহস্পতিবারের মধ্যে পাটের দাম বাড়ানো হবে

স্টাফ রিপোর্টার: বস্ত্র ও পাট মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী বলেছেন, প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনার মাধ্যমে আগামী বৃহস্পতিবারের মধ্যে পাটের দাম বাড়নো হবে। টাকা প্রাপ্তির সাথে সাথে পাটের মূল্য বৃদ্ধি করা হবে। অর্থ মন্ত্রণালয় প্রয়োজনীয় টাকা না দেয়ায় সরকারি প্রতিষ্ঠান বিটিএমসির মাধ্যমে ক্রয়কৃত পাটের দাম কম হচ্ছে। গতকাল সোমবার জাতীয় সংসদে ৭১ বিধিতে জরুরি জনগুরুত্বপূর্ণ প্রশ্নে ফরিদপুরের সংসদ সদস্য আব্দুর রহমানের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। আব্দুর রহমান তার প্রশ্নে বলেন, বর্তমানে দেশের পাট চাষিরা পাটের নায্যমূল্য পাচ্ছেন না। তাদের জন্য নায্যমূল্য দেয়া হবে কি না।

মন্ত্রী বলেন, পাটের নায্যমূল্য দিতে আমার তরফ থেকে কোনো সমস্যা নেই। কিন্তু অর্থমন্ত্রণালয়ে বারবার টাকা চেয়েও টাকা না পাওয়ায় বেশি দামে পাট কেনা সম্ভব হচ্ছে না। অর্থমন্ত্রণালয়ের মাধ্যমে টাকা পেলে পাটচাষিদের কাছ থেকে এক হাজার আটশ টাকা থেকে দু হাজার টাকায় পাট কেনা হবে। একই সাথে সাতশ টাকা থেকে এক হাজার টাকা দরে পাটখড়ি কেনা হবে। এর মাধ্যমে পাটের দাম বাড়ানো হবে।

লতিফ সিদ্দিকী বলেন, পাটচাষিদের নায্যমূল্য দিতে অর্থমন্ত্রণালয় যদি দ্রুত টাকা বরাদ্দ না দেয় তাহলে মন্ত্রিসভার বৈঠকে এ দাবি উঠানো হবে। এরপর আগামী বৃহস্পতিবারের মধ্যে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনার মাধ্যমে পাটের দাম বাড়ানো হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *