বিস্ফোরিত বোমার আলামতসহ গুলি ও গানপাউডার উদ্ধার : আটক ৩

চুয়াডাঙ্গা জীবননগরের কার্চ্চাডাঙ্গায় জেলা গোয়েন্দা পুলিশের অভিযান

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: চুয়াডাঙ্গা ডিবি পুলিশ অভিযান চালিয়ে গুলি, বোমা ও বোমা তৈরির গান পাউডারসহ ৩ জনকে আটক করেছে। গত শুক্রবার বেলা ১টার দিকে জীবননগরের আন্দুলবাড়িয়া ইউনিয়নের কর্চ্চাডাঙ্গা গ্রামের আব্দুল মালেকের বাড়িতে ডিবি পুলিশ এসব বিস্ফোরক দ্রব্য উদ্ধার করাকালে বিকট শব্দে একটি বোমার বিস্ফোরণ ঘটে। আটককৃতদের ডিবি কার্যলয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ বাদী হয়ে তাদের ৩ জনের বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করেছে।

পুলিশ ও এলাকাবাসীসূত্রে জানা গেছে, তথ্যদাতার তথ্য পেয়ে চুয়াডাঙ্গা ডিবি পুলিশের এসআই আশরাফ আলী ও এসআই ইব্রাহীম সঙ্গীয় র্ফোসসহ গত শুক্রবার বেলা ১টার দিকে জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া ইউনিয়নের কর্চ্চাডাঙ্গা গ্রামের আবুল হোসেনের ছেলে এলাকার চিহিৃত অপরাধী আব্দুল মালেকের বাড়িতে অভিযান চালান। তথ্য দাতার দেয়া তথ্যমতে বাড়ির বিচালি গাদার মধ্য থেকে পুলিশ একটি রাইফেলের গুলি, বোমা তৈরির গানপাউডার ও ডিটেনটার পাউডার উদ্ধার করে। পুলিশের উদ্ধার অভিযান চলাকালে অসাবধনতা বশত বিকট শব্দে একটি বোমার বিস্ফোরণ ঘটে। পুলিশ ও এলাকাবাসী আতঙ্কগ্রস্থ হয়ে পড়ে।

ডিবির এসআই আশরাফ আলী জানান, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে বাড়ির মালিক আব্দুল মালেক, মৃত সোনাই মণ্ডলের ছেলে আরোজ আলী ও রমজান আলীর ছেলে ইমান আলীকে আটক করা হয়। আটককৃতদের ডিবি কার্যলয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গতকাল শনিবার জীবননগর থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে এসআই আশরাফ আলী বাদী হয়ে জীবননগর থানায় আটককৃত আব্দুল মালেকের বিরুদ্ধে চুরি করার অপরাধে, আরোজ আলী ও ইমান আলীর বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে পৃথক দুটি মামলা দায়ের করেছেন। পুলিশ গতকাল আটককৃতদের আদালতে সোপর্দ করলে বিজ্ঞ বিচারক তাদের জেলহাজতে আটক রাখার আদেশ দেন।

সূত্র জানায়, আটককৃতদের বিরুদ্ধে জীবননগর থানাসহ বিভিন্ন থানায় কয়েকটি মামলা রয়েছে। এরা  র্দীঘদিন যাবত এলাকায় গ্যাংগ্রুপ গঠন করে চুরি, ডাকাতি, রাহাজানী, ছিনতাইসহ নানা অপরাধ সংঘটিত করে আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটিয়ে আসছিলো। এদের আরও অনেক সদস্য ধরাছোঁয়ার বাইরে রয়েছে। আটককৃতদের অপরাধমূলক কর্মকাণ্ডে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। এলাকাবাসী পুলিশী তদন্ত পূর্বক অন্যান সদস্যদের চিহিৃত করে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *