বিএনপি নির্বাচনে না গেলে জাপাও যাবে না : এরশাদ

স্টাফ রিপোর্টার: জাতীয় পার্টির (এ) চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, বিএনপি আগামী জাতীয় নির্বাচনে অংশ না নিলে তার দল জাতীয় পার্টি (এ) ও সেই নির্বাচনে অংশ নেবে না। গতকাল বুধবার রংপুর টাউন হল মিলনায়তনে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির (এ) কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এরশাদ আরও বলেন, মহাজোটে থেকে জাতীয় পার্টি (এ) কিছু পায়নি। তাই আমি আর অন্য কারো ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না। তিনি বলেন, নির্বাচন হবে কি-না এ নিয়ে সংশয় রয়েছে। আবার নির্বাচন হলে কীভাবে হবে তা এখন পর্যন্ত জনগণ জানে না। বিএনপিসহ সব দল নির্বাচনে এলে অংশগ্রহণ করবো। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলে ওই নির্বাচনে জাতীয় পার্টি (এ) অংশগ্রহণ করবে না।

এরশাদ বলেন, জাতীয় পার্টি (এ) এককভাবেই নির্বাচন করবে। অতীতে তত্ত্বাবধায়ক সরকার দেশের জন্য মঙ্গল আনতে পারেনি। শুধু তাই নয়, তত্ত্বাবধায়ক সরকার আমার এবং জাতীয় পার্টির (এ) প্রতি চরম অবিচার করেছে। জাপা (এ) চেয়ারম্যান বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়, তাই এবার লাঙল প্রতীক নিয়ে এককভাবে নির্বাচন করে ক্ষমতায় গিয়ে নির্বাচন পদ্ধতি পরিবর্তন করবো। যে নির্বাচনে অর্থ ও পেশি শক্তি থাকবে না।

এরশাদ বলেন, দু দলের রেষারেষির কারণে আলোচনার সব পথ বন্ধ হয়ে গেছে। আগামী সংসদ অধিবেশনে সংবিধান সংশোধন হবে কি-না, দেশ কোন পথে যাবে তাও আমরা জানি না। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে সাড়ে সাত হাজার মামলা প্রত্যাহার করা হয়েছে। কিন্তু আমার মামলা প্রত্যাহার করা হয়নি। আমি বছরের পর বছর ধরে মামলার ঘানি টানছি।

রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির (এ) সভাপতি প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গার সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্টির প্রেসিডিয়াম সদস্য বাণিজ্য মন্ত্রী জিএম কাদের, জাপা (এ) মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, জিয়া উদ্দিন বাবলু প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *