বাস-ট্রেনের ঈদ টিকেট ১২ জুন থেকে

 

স্টাফ রিপোর্টার: রোজার ঈদে ঢাকা থেকে বিভিন্ন জেলার বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে আগামী ১২ জুন। ওই দিন ২১ জুনের ট্রেনের টিকেট বিক্রি হবে বলে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন জানিয়েছেন। তিনি গতকাল মঙ্গলবার বলেন, ‘আমরা ১২ জুন থেকে ঈদের অগ্রিম টিকেট বিক্রি শুরু করবো।’ ১৩ জুন ২২ তারিখের, ১৪ জুন ২৩ তারিখের এবং ১৫ জুন ২৪ তারিখের ট্রেন টিকেট বিক্রি হবে। এভাবে ঈদের আগ পর্যন্ত টিকেট বিক্রি হবে বলে জানান রেলের এমডি। ঈদে এবারও বিশেষ ট্রেন চলাচল করবে বলে জানান তিনি। ১২ জুন ঢাকা থেকে সারাদেশের বিভিন্ন রুটের বেসরকারি বাসের টিকিটও বিক্রি শুরু হবে বলে  জানিয়েছেন বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান সোহেল তালুকদার।

তিনি বলেন, ‘আমরা ১২ তারিখ থেকে ঈদের অগ্রিম টিকেট বিক্রির সিদ্ধান্ত নিয়েছি। ওইদিন সকাল থেকে টিকেট দেয়া শুরু হবে। যতোক্ষণ টিকিট থাকে, ততোক্ষণ টিকেট বিক্রি করবে পরিবহনগুলো।’ এবারও ঈদের আগে পরে লম্বা ছুটি পাচ্ছে ঘরমুখো মানুষ। এ কারণে এবারের ঈদযাত্রায় যাত্রীদের ভোগান্তি কম হবে বলে মনে করেন বাস মালিক সমিতির এই নেতা। খবরে দেখলাম এবার প্রায় ৯ দিনের মতো ছুটি পাওয়া যাবে। আমরা একটা দীর্ঘ সময় পাব। এ কারণে মানুষের বাড়ি ফেরা সহজ হবে। আমাদের জন্য যাত্রীদের পরিবহনে সুষ্ঠু ব্যবস্থাপনা করা সহজ হবে।

এর আগে তিন দিনের ছুটি থাকতো, তখন আমাদের হাতে সময় থাকত খুব কম। এতো বিপুল সংখ্যক মানুষকে তাদের গন্তব্যে পৌঁছে দেয়াটা খুব কঠিন কাজ, বলেন তিনি। এবার ২৭ জুন ঈদুল ফিতরের সম্ভাব্য দিন ধরা হয়েছে। সে হিসেবে ২২ জুন থেকে ঈদের বাড়ি ফেরার ভিড় শুরু হতে পারে বলে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা।

শ্যামলী পরিবহনের মহাব্যবস্থাপক (জিএম) পারভেজ মাহমুদ মঙ্গলবার বলেন, ২২ তারিখ বৃহস্পতিবার বিকেল থেকেই বাসে ভিড় শুরু হবে। যারা চাকরি করেন তারা ওইদিন বিকেল থেকেই বাড়ি যাওয়া শুরু করবেন। আশা করছি ২২ তারিখ বিকেল থেকে ২৩ তারিখ পর্যন্ত ভিড় বেশি হতে পারে। ২১ তারিখেও কিছু যাত্রী যাবেন। আর ২৫ কিংবা ২৬ তারিখে ভিড় তেমন একটা হবে না। লম্বা ছুটি পেয়ে বেশিরভাগ মানুষ আগেই চলে যাবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *