বর্তমান সরকার শিক্ষা চিকিৎসা কৃষি ও চিকিৎসা বান্ধব সরকার

চুয়াডাঙ্গার বোয়ালমারী ও ঝোড়াঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন

মুন্সিগঞ্জ প্রতিনিধি/ ভালাইপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদরের বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন ও আলুকদিয়া ইউনিয়নের ঝোড়াঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনের অবকাঠামো উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার পৃথক সময়ে এ উদ্বোধন অনুষ্ঠিত হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বর্তমানে সারা বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল। সরকার শিক্ষা কৃষি ও চিকিৎসা বান্ধব সরকার। চুয়াডাঙ্গা জেলায় ৯৫ ভাগ স্কুলের ভবন নির্মাণ করা হয়েছে। আর মাত্র ৫ ভাগ স্কুলের বিল্ডিং নির্মাণ করতে বাকি আছে; তাও দ্রুত সমাপ্ত করা হবে। এছাড়া তিনি উপস্থিত শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।
এমপি ছেলুন জোয়ার্দ্দার আরও বলেন, সন্তানদের সঠিকভাবে মানুষ করতে হলে অভিভাবকদের অবশ্যই সচেতন হতে হবে। সন্তানদের লেখাপড়ার জন্য অভিভাবকদের ভূমিকা অনেক বেশি গুরুত্বপূর্ণ। যে সকল শিক্ষার্থী স্কুলে আসতে চাই না তাদের স্কুলমুখী করার জন্য উদ্বুদ্ধ করতে হবে মূলত অভিভাকদের। ঝড়ে পড়া প্রতিরোধে শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজখরব নিতে হবে। কেন তারা স্কুলে আসতে চাচ্ছে না বা ঝড়ে পড়ছে। অভিভাবক এবং শিক্ষকদের সমন্বতি প্রচেষ্ঠায় বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে পারে।
গতকাল বুধবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা সদরের বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন দ্বিতল ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল্লাহ আল মামুন রতনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাতীয় সংসদের সাবেক হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা প্রকৌশলী আরিফুর দৌলা, প্রধান শিক্ষক সালমা সুলতানা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান বিশ্বাস নান্নু, ঠিকাদার গোলাম মোস্তফা বাদল। আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শাখার উদ্দিন মালিথা, আনিসুর রহমান, সিরাজুল ইসলাম, আবদুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা বাবলু হোসেন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান নিপুল।
অপরদিকে, চুয়াডাঙ্গার আলুকদিয়া ইউনিয়নের ঝোড়াঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনের অবকাঠানো উদ্বোধন করা হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে এ অবকাঠামো উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। ঝোড়াঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি গোলাম মোস্তফা মুক্তার মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আ.লীগের যুগ্মসাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। তিনি বলেন, বিএনপি জামায়াতের আমলে এ এলাকা সন্ত্রাসীদের রাম রাজত্ব ছিলো, রাস্তাঘাট ছিলো না, বিদ্যুত ছিলো না, গ্রাম বা শহরের মানুষ শান্তিতে ঘুমাতে পারতো না, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আজ মানুষ সব জায়গাতেই শান্তিতে বসবাস করছে। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী প্রকৌশলী আশরাফুদৌলা, আলুকদিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইসলাম উদ্দিন, ভালাইপুর বাজার দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক সোহেল রানা শান্তি, ইউনিয়ন যুবলীগের সভাপতি হাবলুর রহমান, মনোয়ার মেম্বার, শফি মেম্বার, জিয়াউল মেম্বার, সহিদুল ইসলাম, আসমাউল হক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিউটি খাতুন, যুবলীগ নেতা আনোয়ার হোসেন পান্না, মনোয়ার হোসেন, জাহাঙ্গীর হোসেন, জহুরুল ইসলাম, ডা. দাউদ হোসেন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ছানোয়ার হোসেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *