‘বই পড়ি স্বদেশ গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে জাতীয় গ্রন্থগার দিবস পালন

স্টাফ রিপোর্টার: ‘বই পড়ি, স্বদেশ গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশে জাতীয় গ্রন্থাগার দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
চুয়াডাঙ্গায় গতকাল সোমবার বেলা ১০টার দিকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে জেলা সরকারি গণগ্রন্থগারে এসে শেষ হয়। জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থগারের আয়োজনে গ্রন্থাগারের পাঠ্যকক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মাহাবুবর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার ফরহাদ হোসেন, অধ্যাপক আবু সাঈদ ও পৌরসভার প্যানেল মেয়র একরামুল হক মুক্তা। সভাপতিত্ব করেন জুনিয়ার লাইব্রেরিয়ান জিয়ারুল ইসলাম। আলোচনাসভা শেষে গ্রন্থাগার দিবস উপলক্ষে আয়োজিত বই পড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়। বই পড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন চুয়াডাঙ্গা আদর্শ সরকারি মহিলা কলেজ, আদর্শ উচ্চ বিদ্যালয়, রাহেরা খাতুন গালর্স একাডেমি ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের স্কাউট টিম। প্রতিযোগিদের ৩ টি গ্রুপে ভাগ করে ৯জন বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
মেহেরপুর অফিস জানিয়েছে, দিবসটি উপলক্ষে মেহেরপুরে সকাল ১০টার দিকে শহরের কলেজমোড়ে অবস্থিত জেলা সরকারি গণগ্রন্থাগার থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক খাইরুল হাসান। র‌্যালিটি মেহেরপুর সরকারি কলেজ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা গণগ্রন্থাগার হলরুমে দিবসটির ওপর আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা গণগ্রন্থাগারের জুনিয়র লাইব্রেরিয়ান জুলফিকার মতিন, পৌর প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রভাষক নুরুল আহম্মেদ, আওয়ামী লীগের উপদেষ্টা আসকার আলীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ র‌্যালি ও আলোচনাসভায় অংশগ্রহণ করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *