ফলোআপ: গাংনীতে র‌্যাবের অভিযানে আন্তঃজেলা ডাকাতদলের আরও দু সদস্য আটক

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার ইকুড়ি থেকে আন্তঃজেলা ডাকাতদলের এক সদস্যকে বোমাসহ আটকের এক দিনের মাথায় একই দলের আরও দুজনকে আটক করেছে র‌্যাব। এরা হচ্ছে- গাংনী উপজেলার চাঁদপুর গ্রামের মোতালেব মণ্ডলের ছেলে হাসানুজ্জামান ওরফে হাসান (২০) ও মহম্মদ আলীর ছেলে শিপন আলী (২০)। গত মঙ্গলবার বিকেলে বামন্দী থেকে হাসানকে এবং চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার লক্ষ্মীপুর থেকে শিপনকে আটক করা হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন র‌্যাব-৬ গাংনী ক্যাম্প কমান্ডার এএসপি তারেক জুবাবের।

র‌্যাবসূত্রে জানা গেছে, গত সোমবার বোমাসহ আটক আলমডাঙ্গার বড় বোয়ালিয়া গ্রামের মাবুদ র‌্যাবের জিজ্ঞাসাবাদের আন্তজেলা ডাকাতদলের কর্মকাণ্ড ও কয়েকজন সদস্যর নাম স্বীকার করে। সে মতে র‌্যাব ক্যাম্প কমান্ডার গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে বামন্দী থেকে প্রথমে হাসানকে আটক করেন। হাসানের দেয়া তথ্যনুযায়ী লক্ষ্মীপুর গ্রামে খালার বাড়ি থেকে শিপনকে আটক করা হয়। তারা দুজনই আন্তঃজেলা ডাকাতদলের সক্রিয় সদস্য বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। মাবুদ আটকের সময় তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলেও র‌্যাবকে জানিয়েছে। মাবুদসহ তার সহযোগী কয়েকজনের নামে র‌্যাবের পক্ষ থেকে গাংনী থানায় বিস্ফোরণ দ্রব্য আইনে মামলা করা হয়। ওই মামলার হাসান ও সিপনকে গাংনী থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলার আরও কয়েকজন আসামি আত্মগোপনে থাকলেও তাদের দ্রুত আটকের চেষ্টা চলছে বলে জানালেন র‌্যাব কমান্ডার।

উল্লেখ্য, গত সোমবার সন্ধ্যারাতে গাংনী উপজেলার ইকুড়ি নামক স্থানে গাংনী-হাটবোয়ালিয় সড়কে মাইক্রেবাসযোগে যাওয়ার সময় স্থানীয়দের সহায়তার একটি বোমাসহ মাবুদকে আটক করে র‌্যাব। ডাকাতি করতে ব্যর্থ হয়ে তারা হাটবোয়ালিয়ার দিকে ফিরে যাচ্ছিলো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *