প্রেসক্লাব ও সাংবাদিকদের নিয়ে মিথ্যাচার, চরিত্র হনন ও মনগড়া অনৈতিক খবর প্রকাশ

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির যৌথসভায় নিন্দা প্রস্তাব গৃহীত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও জেলায়  কর্মরত কৃতী সাংবাদিকদের নিয়ে ধারাবাহিকভাবে মিথ্যাচার, চরিত্র হনন ও মনগড়া অনৈতিক খবর প্রকাশের প্রতিবাদে ‘প্রতিদিন নতুন খবর’ পত্রিকার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব গৃহীত হয়েছে। চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের যৌথসভায় নিন্দা প্রস্তাব উত্থাপন ও তা সর্বসম্মতিক্রমে পাস হয়। গতকাল শনিবার সন্ধ্যা সাতটায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে এ যৌথসভা অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি বর্ষীয়ান সাংবাদিক মাহতাব উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সরদার আল আমিন, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি অ্যাড. এসএম শরীফ উদ্দীন হাসু ও সাধারণ সম্পাদক ডা. শাহার আলী, জ্যেষ্ঠ সাংবাদিক সাপ্তাহিক চুয়াডাঙ্গা দর্পণের সম্পাদক আনোয়ার হোসেন, দৈনিক আকাশ খবরের সম্পাদক অ্যাড. তছিরুল আলম মালিক ডিউক, জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুল মজিদ জিল্লু, মানিক আকবর, নাসির উদ্দিন আহমেদ, দৈনিক আমাদের সংবাদের সম্পাদক রুহুল আমীন রতন প্রমুখ।

বক্তারা ‘প্রতিদিন নতুন খবর’ পত্রিকার নাম উল্লেখ করে বলেন, এ পত্রিকাটি প্রকাশের শুরু থেকেই উদ্দেশ্য প্রণোদিতভাবে চুয়াডাঙ্গায় কর্মরত কৃতী সাংবাদিকদের পাশাপাশি সাংবাদিক নেতৃবৃন্দ ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের মতো পবিত্র প্রতিষ্ঠান নিয়ে যা ইচ্ছে তাই লিখে যাচ্ছে। দুটি প্রেসক্লাবের নেতৃবৃন্দ যখন পেশাগত স্বার্থে এককাতারে সামিল ঠিক সেই সময়ে এ ঐক্য নিয়ে পত্রিকাটি মিথ্যাচার করছে। সাংবাদিকদের ভেতর যাতে কোনো ঐক্য না হয়, পত্রিকাটি শুরু থেকেই সেই অপচেষ্টা অব্যাহত রাখে। নাম প্রকাশ না করে ১১ জন সাংবাদিকের ব্যক্তিগত চরিত্র হনন করে আক্রোশমুলক প্রতিবেদন প্রকাশ করে। আবারও ঐক্যবদ্ধভাবে পথচলা শুরু হওয়ার পর ‘চুয়াডাঙ্গা প্রেসক্লাবের অনাচার’ নামে মনগড়া মিথ্যা তথ্য প্রকাশ করে সাংবাদিক সমাজকে বিতর্কিত করছে। ওই মিথ্যাচারের পর গত রোববার প্রকাশিত সংখ্যায় চুয়াডাঙ্গার কৃতী সাংবাদিক দৈনিক ইনকিলাবের চুয়াডাঙ্গা প্রতিনিধি কামালউদ্দিন জোয়ার্দ্দারকে নিয়ে কল্পকাহিনী প্রকাশ করে।

বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘সাংবাদিকসহ সমাজের সম্মানিত মানুষের বিরুদ্ধে এভাবে সংবাদ প্রকাশ বন্ধ করা না হলে চুয়াডাঙ্গায় কর্মরত সকল সাংবাদিক আইনগত ব্যবস্থাসহ প্রয়োজনীয় সব ধরনের উদ্যোগ নিতে বাধ্য হবে। ওই পত্রিকা প্রকাশের সাথে জড়িতদের এবং পত্রিকার স্থানীয় সহযোগিদের বিরুদ্ধেও দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া হবে।

Leave a comment

Your email address will not be published.