প্রাথমিক শিক্ষকদের পরীক্ষা বর্জনের হুমকি

৭ দফা দাবিতে শহীদ মিনারে বিক্ষোভ

 

স্টাফ রিপোর্টার: দাবি আদায় না হলে আসন্ন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেয়া হবে বলে হুমকি দিয়েছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা, সহকারী শিক্ষকদের বেতন স্কেল প্রধান শিক্ষকদের বেতন স্কেলের এক ধাপ নিচে নির্ধারণ এবং সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির সমস্যা সমাধানসহ ৭-দফা দাবিতে গতকাল সোমবার রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ পালন করেন শিক্ষকরা।

সমাবেশে তারা বলেন, যতোদিন দাবি আদায় না হবে ততোদিন রাজপথেই থাকবেন শিক্ষকরা। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল সোমবার তাদের অনশন কর্মসূচি পালনের কথা থাকলেও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের অনুরোধে অনশন না করে বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে সকাল ন’টার দিকে শিক্ষকরা শহীদ মিনারে সমবেত হন। প্রাথমিক শিক্ষকদের সৃষ্ট সমস্যা সমাধানে আগামী দু দিনের মধ্যে প্রধানমন্ত্রীর সাথে শিক্ষকদের সাক্ষাত করিয়ে দেয়া হবে, এমন আশ্বাসের প্রেক্ষিতে দুপুর সাড়ে তিনটায় শহীদ মিনার থেকে সরে আসেন শিক্ষকরা।

শিক্ষক সমাবেশে বক্তরা বলেন, রাজপথে থেকেই আমাদের দাবি আদায় করা হবে। অন্যথায় রাজপথ ছাড়বো না। বক্তরা আরও বলেন, সরকার যদি আমাদের যৌক্তিক দাবি মেনে না নেয় তাহলে সারাদেশে সব স্কুলে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হবে। একই সাথে আসন্ন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বর্জন করা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *