প্রবীণরা সমাজের বোঝা নয় তাদের মেধা ও বুদ্ধি কাজে লাগাতে হবে

জীবননগর সীমান্ত ইউনিয়নে প্রবীণ কমিটির সভায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ

জীবননগর ব্যুরো: জীবননগর সীমান্ত ইউনিয়নের প্রবীণদের জীবন মানোন্নয়ন বিষয়ক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতা করেছেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। গতকাল শনিবার সকালে সীমান্ত ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের হলরুমে অনুষ্ঠিত আলোচনাসভার বক্তৃতায় তিনি বলেছেন, মানুষ বৃদ্ধ হলে বড় অসহায় হয়ে পড়ে। অনেক দরিদ্র পরিবারে এখনো বৃদ্ধ বাবা-মাকে সেভাবে দেখা হয় না। নেয়া হয় না তাদের কোনো খবর। তাদের কী প্রয়োজন তা অনেক সময়ে সন্তানরা জানার চেষ্টা করে না। তাদের নেয়া হয় না সেভাবে যতœআত্তি। জীবনের শেষ সময়ে এসে এসব মানুষগুলো বড় অসহায় বোধ করে। অসহায় এসব প্রবীণ মানুষের সহযোগিতায় বেসরকারি সংস্থা ওয়েভ ফাউন্ডেশন এগিয়ে এসে হাত বাড়িয়ে দিয়েছে এটি একটি অত্যান্ত ভালো দিক। প্রশংসার দাবি রাখে সংস্থাটি। তিনি বলেন, প্রবীণ এসব মানুষের জীবনমানের উন্নয়নে বরাদ্দ প্রদান করা হবে। দেয়া হবে প্রবীণ কেন্দ্র নির্মাণে সহায়তা।
জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, প্রবীনরা সমাজের বোঝা নয়, তারা আমাদের সম্পদ। তাদের সঞ্চিত মেধা ও বুদ্ধি নিয়ে সমাজের উন্নয়ন ঘটাতে হবে। ডেপুটি কমিশনার বলেন, মানুষ বৃদ্ধ হলে শিশু সমতুল্য হয়ে যায়। অসহায় এসকল বৃদ্ধদের পাশে দাঁড়াতে তিনি যুবকসহ সমাজের সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। শেষে তিনি প্রবীণ কমিটির ৭৫ জন সদস্যদের মাঝে বয়স্ক ভাতা’র টাকা তুলে দেন।
ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে সীমান্ত ইউনিয়ন প্রবীণ কমিটির সভাপতি সীমান্ত ইউপির সাবেক চেয়ারম্যান শাহাজাহান আলীর সভাপতিত্বে প্রবীণদের জীবন মানোন্নয়নে প্রবীণ কেন্দ্রের ভূমিকা বিষয়ক আলোচনাসভা ও বয়স্কভাতা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, উপজেলা নির্বাহী অফিসার সেলিম রেজা, দর্শনা সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ মোশাররফ হোসেন, প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল কবির, সীমান্ত ইউপি চেয়ারম্যান মঈন উদ্দিন ময়েন ও বৃহত্তর উথলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন খান।
ওয়েভ ফাউন্ডেশনের সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী নুঝাত পারভীনের পরিচালনায় আলোচনাসভায় এছাড়াও বক্তব্য রাখেন সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুস শুকুর, সেলিম রেজা, ওয়েভ ফাউন্ডেশনের কামরুজ্জামান যুদ্ধ, ইউপি সদস্য ইমাদ উদ্দিন, এমদাদুল হক ও সীমান্ত ইউনিয়ন প্রবীণ কমিটির সাধারণ সম্পাদক আজিজুল হক।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *