প্রবাহমান মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকার পূর্বাভাস

চুয়াডাঙ্গায় বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন সংস্থার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অব্যাহত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা-মেহেরপুর-যশোর ও কুষ্টিয়াসহ দেশের উত্তরবঙ্গের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। আবহাওয়া অধিদফতর পূর্বাভাসে জানিয়েছে, মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এদিকে দুস্থ শীতার্তদের দুর্ভোগ লাঘবে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন সংস্থার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। টাঙ্গাইল, রাজশাহী, পাবনা, যশোর, কুষ্টিয়া ও শ্রীমঙ্গল অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ঈশ্বরর্দীতে ৮ দশমিক ৪ ও দেশের সর্বোচ্চ টেকনাফে ২৬ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। চুয়াডাঙ্গায় গতকাল সর্বোচ্চ ২২ দশমিক ৫ ও সর্বনিম্ন ৯ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

প্রতি বছরের ন্যায় এবারও মার্কেলন্টাইল ব্যাংক দেশব্যাপি শীতবস্ত্র বিতরণের অংশ হিসেবে চুয়াডাঙ্গা শাখার উদ্যোগে গরিব দরিদ্র শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ব্যাংকের শাখায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ চুয়াডাঙ্গা-১ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক খুস্তার জামিল, চুয়াডাঙ্গা চেম্বার অব কর্মাসের সিনিয়র সহসভাপতি শাহারিন হক মালিক প্রমুখ।

বাংলাদেশ প্রবীণ হিতৈষী ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে দরিদ্র শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা নীলমণিগঞ্জ বাজারে অবস্থিত জেলা কার্যালয়ে বেলা ৩টার দিকে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। প্রতিষ্ঠানের খুলনা বিভাগীয় মহাসচিব মো. আক্তারুজ্জামান গাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলাপুর পিটিআইয়ের সুপারিটেনডেন্ট মোল্লা শহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লা আল সামি, এমএম মুনজুরুল হক চাঁদ মিয়া, জীবন উন্নয়ন সংস্থার অর্থ সম্পাদক শ্রী বিচিত্র কুমার বিশ্বাস, নির্বাহী সদস্য সাফিয়া নাসরিন, মুক্তিযোদ্ধা ছাকার উদ্দিন, আব্দুর রাজ্জাক প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *