পৌর নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবিতে মেহেরপুরে দুই মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন

 

মেহেরপুর অফিস: আগামী ২৫ এপ্রিল মেহেরপুর পৌরসভা নির্বাচনে সুষ্ঠু, শান্তিপূর্ণ পরিবেশ ও নেতাকর্মীদের নামে মিথ্যা মামলায় হয়রানি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি মনোনীত প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস ও স্বতন্ত্র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ মতু। গতকাল শনিবার দুপুরে মেহেরপুর প্রেসক্লাবে পৃথক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তারা।

বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলনে জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি মাসুদ অরুন চারটি দাবি তুলে ধরেন। এগুলো হচ্ছে- নির্বাচন পর্যন্ত নেতাকর্মীদের মিথ্যা মামলায় হয়রানি বন্ধ, শুক্রবার গ্রেফতার হওয়া তিন নেতার মুক্তি, প্রতিটি ভোটকেন্দ্রে  প্রয়োজনীয় সংখ্যক ফোর্সসহ একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, কেন্দ্রের সুষ্ঠু পরিবেশের জন্য যথাযথ টহল ও নিরপেক্ষ প্রিসাইডিং অফিসার এবং পোলিং অফিসার নিয়োগ।

বক্তব্যে তিনি বলেন, মিথ্যা মামলায় জাহিদ হোসেন ও আনিছুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও নেতাকর্মীদের বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে। এ কারণে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ প্রশ্নবিদ্ধ। নির্বাচন সংশ্লিষ্ট সকলের নিরপেক্ষ ভূমিকা দাবি করেন তিনি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপি সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, সদর উপজেলা বিএনপি সভাপতি অ্যাড. মারুফ আহম্মেদ বিজন ও মেয়র প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাসসহ নেতৃবৃন্দ।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ মতু সংবাদ সম্মেলনে বলেন, শাদা পোশাকে প্রশাসন পরিচয়ে নেতাকর্মীদের বাড়ি থেকে তুলে এনে বিভিন্ন মামলায় চালান দেয়া হচ্ছে। অপরদিকে প্রচার-প্রচারণায় বাধা দিচ্ছে সরকারি দলের প্রার্থীর লোকজন। এছাড়াও আমার প্রধান এজেন্ট ইমদাদুল হক জীবন ও সহকারী এজেন্ট মানিক হোসেনকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। প্রচারণাকালে প্রাণনাশেরও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

সদর থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, বৃহস্পতিবার গভীর রাতে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মাহফুজুর রহমান রিটনের তিনটি নির্বাচনী ক্যাম্পে আগুন দেয়া হয়। এ ঘটনায় প্রার্থীর পক্ষ থেকে সদর থানায় দুটি মামলা দায়ের করা হয়। ওই মামলার এজাহারনামীয় আসামি হিসেবে তিনজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। বিনা কারণ কিংবা মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ সঠিক নয়।

আগামী ২৫ এপ্রিল মেহেরপুর পৌরসভার নির্বাচন। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী জেলা যুবলীগের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, বিএনপি প্রার্থী পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, স্বতন্ত্রপ্রার্থী বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু ও নিশান সাবের প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৯৬৫ জন। পুরুষ ১৫ হাজার ২৩৩ এবং নারী ভোটারের সংখ্যা ১৫ হাজার ৭৩২জন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *