পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতে পারলে নিজেদেরই সামষ্টিক উন্নতি হবে

আলমডাঙ্গার হারদীতে কেমন আছেন পুর্নবাসিত ভিক্ষুকগণ র্শীষক মতবিনিময় সভায় জেলা প্রশাসক
আলমডাঙ্গা ব্যুরো: ‘কমেন আছনে পুর্ণবাসতি ভক্ষিুকগণ’ এমন স্লোগানকে সামনে রখেে আলমডাঙ্গার হারদী ইউনয়িন পরষিদ চত্বরে ৪১ জন পুর্নবাসতি ভক্ষিুকদরে সাথে মতবনিমিয়সভা অনুষ্ঠতি হয়ছে।ে এ অনুষ্ঠানরে উদ্যোক্তা উপজলো নর্বিাহী অফসিার আজাদ জাহানরে সভাপতত্বিে প্রধান অতথিি ছলিনে চুয়াডাঙ্গা জলো প্রশাসক জয়িাউদ্দীন আহমদে।
প্রধান অতথিি বলনে, আলমডাঙ্গা উপজলোর হারদী ইউনয়িন থকেে ভক্ষিুক পুর্নবাসন র্কমসূচি শুরু হয়ছেলিো। হারদী ইউনয়িন পরষিদরে চয়োরম্যান নূরুল ইসলাম নজিস্ব ও সরকারি র্অথায়নে ভক্ষিুক পুর্নবাসন করতে সক্ষম হয়ছেনে। আমি চুয়াডাঙ্গায় যোগদানরে পর থকেে হারদী ইউনয়িন পরষিদরে কথা বহুবার শুনছে।ি আমরা প্রত্যকে ভক্ষিুককইে পুর্নবাসতি দখেতে চাই। ভক্ষিুক শব্দটি পরচিয় হসিবেে সন্মানজনক নয়। তাদরেকে আমরা সুন্দর একটা নাম দতিে চাই। পছিয়িে পড়া মানুষ। যারা পছিয়িে ছলিনে আমাদরে সমাজ থকে,ে সরকারি সুবধিা থকে,ে সহানুভূতি থকে,ে রাজনতৈকি ও র্অথনতৈকি দকি থকে।ে এ পছিয়িে পড়া জনগোষ্ঠকিে আর একটু সামনে এগয়িে নতিে পারলে আমাদরে নজিদেরেই সামস্টকি উন্নত।ি
অনুষ্ঠানে বশিষে অতথিি ছলিনে হারদী ইউনয়িন পরষিদ চয়োরম্যান বশিষ্টি শক্ষিানুরাগী নূরুল ইসলাম, হারদী ইউনয়িন আওয়ামী লীগরে ভারপ্রাপ্ত সভাপতি মুক্তযিোদ্ধা আব্দুস সামাদ, সাধারণ সম্পাদক আইনাল হক, মুক্তযিোদ্ধা শক্ষিক লাল মোহাম্মদ, সমাজ সবেক কামরুজ্জামান সদু, মহনিুল হক, মহর আলী, মোস্তাক আহমদে, আশরাফ উদ্দনি, শামসুল হক, মজবিার রহমান ও সোহবার হোসনে। ইউনয়িন পরষিদরে সচবি সোহরাব উদ্দনিরে উপস্থাপনায় উপস্থতি ছলিনে সমাজসবো অফসিরে ইউনয়িন সমাজর্কমী নাজমুল হাসান পলাশ, প্যানলে চয়োরম্যান-১ আবুল কালাম আজাদ, মহলিা সদস্য পারভীনা খাতুন, মহলিা খাতুন, শারমনিা আক্তার, সাহানুর হাসান টপিু, আবু বক্কর সদ্দিকি, মুনতাজ আলী, সদ্দিকিুর রহমান, মনছুর আলী, আজজিুর রহমান হরিোক, খাইরুল আলম হররোজ ও ফরদি উদ্দনি। এ সময় উপস্থতি ছলিনে ইউডসিি উদ্যোক্তা মাহফুজুর রহমান, মরেনিা খাতুন, গ্রাম আদালত সহকারী সাগরী খাতুন, গ্রামপুলশিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তর্বিগ। মতবনিমিয়সভা শষেে পুর্নবাসতি ভক্ষিুককে বাছাই করে বারছিন খাতুনকে একটি গাভি গরু ও তুফান আলীকে হারদী বাজারে একটি দোকান করে দয়ো হয়ছে।ে এছাড়াও প্রত্যকেটি ভক্ষিুককে শাড়-িলুঙ্গ,ি চনি,ি সমোইসহ উন্নতমানরে খাবার প্যাকটে পরবিশনে করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *