পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে ৫৩ হাজার ৭০৮টি অতিদরিদ্র পরিবার সহায়তা পাচ্ছে চাল

 

স্টাফ রিপোর্টার:চুয়াডাঙ্গা জেলায় পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে সরকারের পক্ষ থেকে অতিদরিদ্র পরিবারকে ভিজিএফ’র চাল সহায়তা করা হচ্ছে। এজন্য জেলার চার উপজেলা ও চার পৌরসভা এলাকার দরিদ্রদের জন্য ৫৩ হাজার ৭০৮টি পরিবারকে কার্ড ও ৫৩৭ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক বরাদ্দকৃত প্রতি কার্ডের বিপরীতে ১০ কেজি পরিমাণ চাল বিতরণ করার কথা রয়েছে।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলার চার উপজেলায় ৩৮ হাজার ৩০৪টি পরিবারকে ৩৮৩ দশমিক শূন্য ৪০ মেট্রিক টন চাল ও চার পৌরসভায় ১৫ হাজার ৪০৪টি পরিবারকে ১৫৪ দশমিক শূন্য ৪ মেট্রিক টন চাল বিতরণের জন্য বরাদ্দ দেয়া হয়েছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৯ হাজার ১৮৪টি পরিবারকে ৯১দশমিক ৮৪০ মেট্রিক টন, আলমডাঙ্গা উপজেলায় ৬ হাজার ৮৫৪টি পরিবারকে ৬৮ দশমিক ৫৪০ মেট্রিক টন, দামুড়হুদা উপজেলায় ১৭ হাজার ৮৯৭টি পরিবারকে ১৭৮ দশমিক ৯৭০ মেট্রিক টন ও জীবননগর উপজেলায় ৪ হাজার ৩৬৯টি পরিবারকে ৪৩ দশমিক ৬৯০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

চুয়াডাঙ্গা পৌরসভায় ৪ হাজার ৬২১টি পরিবারকে ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন, আলমডাঙ্গা পৌরসভায় ৪ হাজার ৬২১টি পরিবারকে ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন, দর্শনা পৌরসভায় ৩ হাজার ৮১টি পরিবারকে ৩০ দশমিক ৮১০ মেট্রিক টন ও জীবননগর পৌরসভায় ৩ হাজার ৮১টি পরিবারকে ৩০ দশমিক ৮১০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *