নিহত দু শ্রমিকের দাফন সম্পন্ন : ক্ষতিপুরণের প্রতিশ্রুতি মেলেনি

ফলআপ: ঝিনাইদহ ডাকবাংলায় অটো রাইসমিলের বয়লার বিস্ফোরণ

 

ডাকবাংলা প্রতিনিধি: ঝিনাইদহে ডাকবাংলা অটো রাইসমিলের বয়লার বিস্ফোরণে নিহতদের দাফন সম্পন্ন করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রশাসনিক কর্মকর্তাসহ জনপ্রতিনিধি এমপি অপু। দু পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। ভর করেছে অনিশ্চয়তার কালো অন্ধকার। অবশ্য গতকাল পর্যন্ত ক্ষতিগ্রস্থ দুটি পরিবারের ক্ষতিপুরণ দেয়ার তেমন প্রতিশ্রুতি মেলেনি।

জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা নারায়ণপুর ত্রিমহনী এলাকায় বৃহস্পতিবার রাতে ইফাদ অটো রাইচমিলের বয়লার বিস্ফোরণে সফিউদ্দীন (৩৫) ও আসলাম হোসেন (৪০) নিহত হন। গরম পানিতে আহত হন দুজন। এদের মধ্যে আব্দুল্লাহ (২৮) এখন ও মত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

নিহত সফিউদ্দীন ঝিনাইদহ সদর উপজেলার নওদাপাড়া গ্রামের পারবারিক কবর স্থানে দাফন হয়েছে ও আসলাম হোসেন এর শ্বশুরবাড়ি বাদপুকুর গ্রামে সমাধি করা হয়েছে। দু শ্রমিকের মৃত্যুতে প্রতিষ্ঠানটি বন্ধ রয়েছে। চারিদিকে শোকের ছায়া নেমে এসেছে। অটো রাইচ মিলের মালিক আলাউদ্দীন আল মামুন জানান, ২০১১ সালের প্রথম দিকে ইসলামী ব্যাংক থেকে ৪ কোটি এবং ব্র্যাক ব্যাংক থেকে ২ কোটি ৭৫ লাখ টাকার ঋণ নিয়ে অটোর কাজ শুরু করি। ক্ষতির পরিমাণ হিসাবে জানা গেছে প্রায় ২ কোটিরও বেশি।

এদিকে ঝিনাইদহ-২ আসনের এমপি শফিকুল ইসলাম বিকেল ৪টায় অটোরাইচ মিল পরিদশন করেন। এ সময় এমপির সাথে ছিলেন সাধুহাটি ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান কাজী নাজিরউদ্দীন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিল মালিতা, আবুনাসের বিশ্বস লিটন, ইন্দ্রজিৎ, মুনসি সাইন রেজা সাঈদ, এমপি শফিকুল ইসলাম অপু। তারা সাংবাদিকদের জানান, খুব শিগগিরিই একটি তদন্ত কমিটি গঠন করা হবে এবং আহত ও নিহত শ্রমিকদের আর্থিক সহযোগিতা দেয়া হবে।

Leave a comment

Your email address will not be published.