নিম্নচাপে হালকা হতেই চুয়াডাঙ্গায় জেকে বসেছে শীত

স্টাফ রিপোর্টার: কদিনের সামান্য উষ্ণতার পর আবারও চুয়াডাঙ্গায় জেকে বসেছে শীত। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১১ দশমিক ২ আর চুয়াডাঙ্গায় ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি দক্ষিণ-পশ্চিম দিকে সরে গিয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি ক্রমান্বয়ে দূর্বল হয়ে দক্ষিণ-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। গভীর নিম্নচাপ সৃষ্টির কারণেই শীতের লাগামে চুয়াডাঙ্গাসহ দক্ষিণবঙ্গে টান দেয়। নিম্নচাপের প্রাভাব কাটতে শুরু করার সাথে সাথে চুয়াডাঙ্গায় শীত আবার জেকে বসেছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

চুয়াডাঙ্গায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *