দৌলতপুর সীমান্তে বিজিবির গুলি : ফেনসিডিল চোরাচালানী নিহত

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ভারত সীমান্ত সংলগ্ন প্রাগপুর ইউনিয়নের গোড়ারপাড়া এলাকায় বিজিবির গুলিতে এক চোরাচালানী নিহত হয়েছে। ফেনসিডিল চোরাচালানীরা বিজিবিকে লক্ষ্য করে বোমা ছুড়লে বিজিবি পাল্টা গুলি চালায়। এতে এক চোরাচালানী নিহত হয়।

বিজিবি, থানা পুলিশ ও এলাকাবাসী জানায়, শনিবার রাত পৌনে ১২টার দিকে ভারত সীমান্ত সংলগ্ন গোড়ারপাড়া-ময়রামপুর সড়কের পাশ দিয়ে ১৪/১৫ জন মাদক চোরাচালানী ভারত থেকে ফেনসিডিল নিয়ে আসছিলো। এ সময় বিজিবি মহিষকুণ্ডি ক্যাম্পের টহলরত সদস্যরা চোরাচালানীদের চ্যালেঞ্জ করলে বিজিবিকে লক্ষ্য করে তারা দুটি বোমা নিক্ষেপ করে এবং ধারালো অস্ত্র নিয়ে বিজিবি সদস্যদের ধাওয়া করলে বিজিবি চোরাচালানীদের লক্ষ্য করে পরপর ৩ রাউন্ড গুলি চালায়। এতে বুকে গুলিবিদ্ধ হয়ে জামালপুর গ্রামের কাশেম মণ্ডলের ছেলে সামিরুল (৩২) নামে এক মাদক চোরাচালানী নিহত হয়। গতকাল রোববার সকালে শামিরুলের লাশ পার্শ্ববর্তী গোড়েরপাড়া এলাকার জনৈক মন্টুর বাড়ির পাশে থেকে উদ্ধার করে পুলিশ। ঘটনাস্থল থেকে বিজিবি ২৯০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। বিজিবি ৩২ ব্যাটালিয়নের মহিষকুণ্ডি কোম্পানি কমান্ডার সুবেদার সাখাওয়াত জানান, বিজিবি আত্মরক্ষার্থে ৩ রাউন্ড গুলি চালিয়েছে। তবে, সে গুলিতে সামিরুল মারা গেছে কি-না তা তারা নিশ্চিত হতে পারেননি। প্রাগপুর ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম গেদু জানান, সামিরুল বুকে গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। সে এলাকায় ফেনসিডিল চোরাচালানী হিসেবে পরিচিত ছিলো।

দৌলতপুর থানার ওসি আব্দুল খালেক জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালমর্গে প্রেরণ করা হয়েছে এবং এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *