দৌলতপুর সীমান্তে বাংলাদেশি কৃষককে পিটিয়ে হত্যা করলো বিএসএফ

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ভারত সীমান্ত সংলগ্ন রামকৃঞ্চপুর ইউনিয়নের মোহাম্মদপুর এলাকায় এক বাংলাদেশি কৃষককে পিটিয়ে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। এ ঘটনায় বিজিবি কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পত্র দিয়েছে।

বিজিবি ও এলাকাবাসী জানায়, রামকৃঞ্চপুর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের আজাহার আলীর ছেলে বজলুর রহমান বজলু (৫০) গতকাল সোমবার বেলা সাড়ে ১০টার দিকে ভারত সীমান্ত সংলগ্ন ১৫৭/১ এস সীমানা পিলারের ৩’শ গজ বাংলাদেশ অভ্যান্তরে মোহাম্মদপুর এলাকায় মাথাভাঙ্গা নদী থেকে কলমিলতা সংগ্রহ করছিলেন। এ সময় ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার বিএসএফ ৯১ ব্যাটালিয়নের বাউশমারী ক্যাম্পের সদস্যরা তাকে ধরে নিয়ে লাঠি ও রাইফেলের বাট দিয়ে পিটিয়ে হত্যা করে লাশটি একটি ডোঙ্গায় করে মাথাভাঙ্গা নদীতে ভাসিয়ে দেন। অন্যান্য কলমিলতা সংগ্রহকারীরা নদীর মধ্যে ডোঙ্গায় বজলুর  লাশ ভাসতে দেখে স্থানীয় বিজিবি ক্যাম্পে খবর দিলে বিজিবি সদস্যরা লাশ উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসেন। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র ৩২ ব্যাটালিয়নের চিলমারী সদর কোম্পানি কমান্ডার সুবেদার ইউনুস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিহতের শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন থাকায় ধারণা করা হচ্ছে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। নিহতের লাশটি ময়নাতদন্তের জন্য দৌলতপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় বিজিবি কড়া প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে পত্র দিলেও এ রিপোর্ট লেখা অবধি বিএসএফ কোনোরূপ সাড়া দেয়নি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *