দৌলতদিয়ায় আটকা পড়েছে ৫শ পণ্যবাহী ট্রাক

স্টাফ রিপোর্টার: ঘন কুয়াশার কারণে দফায় দফায় ফেরি চলাচল বন্ধ এবং রুটের দুটি ফেরি প্রায় দু মাস ধরে বিকল থাকায় দৌলতদিয়া প্রান্তে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। ফেরিঘাট থেকে গোয়ালন্দ ফিডমিল পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কে দাঁড়িয়ে আছে গাড়িগুলো।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, হরতাল-অবরোধ কর্মসূচির মাঝে দু দিন বিরতি থাকায় একযোগে দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে নদী পারাপারের উদ্দেশে দৌলতদিয়া ঘাটে অনেক যানবাহন আসতে থাকে। এ কারণে শুক্রবার থেকে এ প্রান্তে যানজট সৃষ্টি হয়। এরমধ্যে ঘন কুয়াশার কারণে কয়েক দফায় ফেরি চলাচল বন্ধ থাকায় যানবাহন পারাপার চরমভাবে ব্যাহত হয়। এছাড়া এ রুটের কাবেরী ও কুমারী নামের দুটি কেটাইপ ফেরি প্রায় দু মাস ধরে বিকল থাকায় ৯টি বড় ও একটি ছোট ফেরি দিয়ে যানবাহন পারাপারে কুলিয়ে ওঠা যাচ্ছে না। জরুরি পণ্যবাহী গাড়ি, যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করায় গত বৃহস্পতিবার থেকে ঘাটে বহু পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে।

গতকাল শনিবার ফেরিঘাট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের প্রায় চার কিলোমিটার এলাকাজুড়ে পণ্যবাহী কয়েকশ ট্রাক ও কাভার্ডভ্যান নদী পারের অপেক্ষায় দু-তিন ধরে আটকে আছে। এরমধ্যে ফেরি ঘাট থেকে বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত চারলেনের পশ্চিম অংশে দু সারি ও হ্যচারির পর থেকে গোয়ালন্দ বাজারের কাছে ফিডমিল পর্যন্ত আরো এক কিলোমিটারের অধিক এক সারিতে পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান দাঁড়িয়ে রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *