দেশের সর্বোচ্চ তাপমাত্রা ফের চুয়াডাঙ্গায় : বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ

 

দামুড়হুদায় হিটস্ট্রোকে ভ্যানচালকের মৃত্যু

ভ্যাপসা গরম : হিটস্ট্রোকে ভ্যানচালকের মৃত্যু

স্টাফ রিপোর্টার/দামুড়হুদা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় ফের দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ভ্যাপসা গরমের মধ্যে গতকাল চুয়াডাঙ্গায় মাঝে মাঝে মৃয়মান বাতাস কিছুটা স্বস্তি দিলেও গতপরশু রাতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। তিনি দামুড়হুদা সদরের বসুতিপাড়ার বাসিন্দা ছিলেন।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, গতকাল রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৩৭ দশমিক ২ এবং সর্বনিম্ন ঈশ্বরদীতে ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। চুয়াডাঙ্গায় গতকাল সর্বনিম্ন ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে আবহাওয়া অধিদফতর।

দামুড়হুদায় মাত্রাতিরিক্ত গরমে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে আকবার আলী (২৮) নামের এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। গত শনিবার রাত আনুমানিক ৩টার দিকে তার মৃত্যু হয়। ১ সন্তানের জনক নিহত আকবার আলী দামুড়হুদা সদরের বসুতিপাড়ার মো. ইয়াছিন আলীর ছেলে।

জানা গেছে, দামুড়হুদা সদরের বসুতিপাড়ার মো. ইয়াছিন আলীর ছেলে ১ সন্তানের জনক ভ্যানচালক আকবার আলী গত কয়েক দিনের ভ্যাপসা গরমে কিছুটা অসুস্থ হয়ে পড়েন এবং শনিবার রাত আনুমানিক আড়াইটার দিকে আকস্মিক বুকে ব্যথা অনুভূত হয় এবং বমি করতে শুরু করলে পরিবারের লোকজন তার মাথায় পানি ঢালা শুরু করে। এর কিছুক্ষণ পরই তার শরীর নিস্তেজ হয়ে পড়ে। আকবারকে মূমুর্ষূ অবস্থায় তাৎক্ষণিকভাবে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে বসুতিপাড়া কবরস্থানে নামাজে জানাজা শেষে তার দাফন সম্পন্ন করা হয়। নিহত আকবার ছিলেন ৫ বোন ও ২ ভাইয়ের মধ্যে ৪র্থ। এদিকে হিটস্ট্রোকে স্বামীর অকাল মৃত্যুতে দিশেহারা হয়ে পড়েছেন স্ত্রী জেসমিন খাতুন। একমাত্র ছেলে ইমরানকে জড়িয়ে ধরে বারবার কান্নায় ভেঙে পড়ছিলেন তিনি। মা সাফিয়া বেগম ছেলের অকাল মৃত্যু যেন কিছুতেই মেনে নিতে পারছেন না। কি যেন হারিয়ে খুঁজছেন তিনি।

আবহাওয়া অধিদফতর পূর্বাভাসে বলেছে, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণ-পশ্চিম মরসুমি বায়ু ইয়াঙ্গুন উপকূলে অবস্থান করছে। রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অনত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মাইজদীকোট, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *