দুদু গ্রেফতার : প্রতিবাদে চুয়াডাঙ্গায় ঝটিকা মিছিল : ছাত্রদলের দুজন আটক

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদুকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রোববার রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তবে কী অভিযোগে শামসুজ্জামানকে গ্রেফতার করা হয়েছে তাত্ক্ষণিকভাবে তা জানা যায়নি। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইঙের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে জানিয়েছেন, রোববার রাত ৯টার দিকে মিরপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

Dudu

গ্রেফতারের পর শামসুজ্জামানকে কোথায় রাখা হয়েছে এ ব্যাপারে কিছু জানা যায়নি। তবে একটি সূত্র জানিয়েছে, তাকে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নেয়া হয়েছে। ২০১৩ সালে কেন্দ্রীয় পর্যায়ের অধিকাংশ নেতা কারাগারে থাকার সময় ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান কিছুদিন দলীয় মুখপাত্রের দায়িত্বে ছিলেন। এর আগে চলমান অবরোধের মধ্যে গ্রেফতার হন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। এছাড়া কারাগারে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদু গ্রেফতারের প্রতিবাদে ঝটিকা মিছিল করার সময় ছাত্রদলের দু কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গতরাতে জেলা শহরের প্রিন্সপ্লাজা মার্কেটের পাশের একটি গলি থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় ধস্তাধস্তি করতে গিয়ে চুয়াডাঙ্গা সদর থানার ওসি তদন্ত এএইচএম কামরুজ্জামান খান আহত হন। দুদু গ্রেফতারের প্রতিবাদে জেলা ছাত্রদলের আহ্বায়ক শরিফ-উর-জামান সিজারের নেতৃত্বে রাত ১০টা ৪০ মিনিটে চুয়াডাঙ্গা পুরাতন বাজার গলি থেকে ১০/১৫ জন যুবদল-ছাত্রদলের নেতাকর্মী ঝটিকা মিছিল বের করে প্রিন্সপ্লাজা মার্কেট পর্যন্ত যায়। এ সময় পেছন দিক থেকে সদর থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ তাদেরকে ধাওয়া করে। মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে চুয়াডাঙ্গা শেখপাড়ার দিকে সটকে পড়ার চেষ্টা করে। এ সময় দুজনকে আটক করা হয়। তবে পুলিশ বলেছে, তারা মিছিল করার প্রস্তুতি নিচ্ছিলো। এসময় তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়া হয়।

পুলিশ জানায়, আটককৃত দুজন চুয়াডাঙ্গা কানা পুকুরপাড়ার আলী আহমেদের ছেলে আহসান হাবিব মামুন (২৫) ও এহসান হাবিব মানিক (২২)। আটককৃতরা সহোদর। এদিকে রাত ১১টার দিকে শামসুজ্জামান দুদুর চুয়াডাঙ্গার শেখপাড়াস্থ বাড়িতে সহকারী পুলিশ সুপার কামরুজ্জামানের নেতৃত্বে তল্লাশি অভিযান চালায় পুলিশ।

চুয়াডাঙ্গা সদর থানার ওসি তদন্ত এএইচএম কামরুজ্জামান মাথাভাঙ্গাকে জানান, চুয়াডাঙ্গা শহরজুড়ে তল্লাশি অভিযান চলছে। রাতভর এ অভিযান চলবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *