দুটি বিদ্যালয়েই ২২০ আসনের বিপরীতে আবেদক ৪শ ৯৪ শিক্ষার্থী

চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৩ ডিসেম্বর

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে ভর্তিপরীক্ষা আগামী ১৩ ডিসেম্বর সকাল ৯টায়। আজ শনিবার সকাল ৯টায় এ পরীক্ষা নেয়ার কথা থাকলেও প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণির পরীক্ষা থাকার কারণে ভর্তি পরীক্ষার সময় পুনঃনির্ধারণ করা হয়েছে।

চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে দু শিফটে মোট ২শ ৪০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। দুটি বিদ্যালয়েই এবার আবেদকের সংখ্যা ৪শ ৯৪ জন করে। কাকতালীয়ভাবে হলেও দুটি বিদ্যালয়েই আবেদকের সংখ্যা এবার একই হয়েছে।

বিদ্যালয়ে আসন সংখ্যার চেয়ে দ্বিগুনেরও বেশি সংখ্যক আবেদক। এ কারণেই ভর্তি পরীক্ষার মাধ্যমে মেধার ভিত্তিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তিচ্ছু ছাত্রদের ভর্তি পরীক্ষা নেয়া হবে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে। মূল্যায়নও করবেন বালিকা বিদ্যালয় কর্তৃপক্ষ। একইভাবে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তিচ্ছু ছাত্রীদের পরীক্ষা নেয়া হবে ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে। খাতা মূল্যায়নও করবে ভি.জে স্কুল কর্তৃপক্ষ। আজ শনিবার ভর্তি পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হলেও দুটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ জেলা প্রশাসককে অভিভাবকদের পক্ষে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির বার্ষিক চূড়ান্ত পরীক্ষার বিষয়টি অবগত করানো হয়। এরই এক পর্যায়ে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হয় ভর্তি পরীক্ষা আজ শনিবারের বদলে আগামী ১৩ ডিসেম্বর শুক্রবার সকাল ৯টায় গ্রহণ করা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *