দামুড়হুদা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক বরাদ্দ আজ

বিএনপির ৬ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

বখতিয়ার হোসেন বকুল/শাহাবুদ্দিন: দামুড়হুদা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের আজ মঙ্গলবার প্রতীক বরাদ্দ দেয়া হবে। এদিকে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে গতকাল সোমবার বিকেলে বিএনপির ৬ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক কার্যালয়ে সশরীরে হাজির হয়ে চেয়ারম্যান পদে ৪ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ১ জনসহ ৫ প্রার্থী তাদের নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আবেদন করেন। তবে চেয়ারম্যান পদে অপর প্রার্থী এজাজুল হক মেরাজ সশরীরে হাজির না হওয়ায় এবং আবেদনে স্বাক্ষর না থাকায় তার আবেদনটি মঞ্জুর হয়নি বলে জানান রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক আনজুমান আরা।

চেয়ারম্যান পদে যে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন তারা হলেন- দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি (অহিদুল ইসলাম গ্রুপ) খাজা আবুল হাসনাত, দামুড়হুদা উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল হাসান তনু, উপজেলা বিএনপি নেতা সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রব, জেলা যুবদল নেতা খালিদ মাহমুদ মিল্টন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা এজাজুল হক মেরাজ এবং ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বিএনপি নেতা রবিউল হোসেন সুকলাল।

এ বিষয়ে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহারকারী খাজা আবুল হাসনাত বলেন, আমরা দলীয়ভাবে একক প্রার্থী দেয়ার লক্ষ্যে গত ১৬ ফেব্রুয়ারি জেলা বিএনপির সভাপতি হাজি মোজাম্মেল হকের সাথে বসেছিলাম। তিনি কারোর মতামত না নিয়েই লিয়াকত আলী শাহকে প্রার্থী ঘোষণা করেন। পরবর্তীতে আমরা ২১ ফেব্রুয়ারি বিএনপির কেন্দ্রীয় নেতা অহিদুল ইসলাম বিশ্বাসের সাথে বিষয়টি নিয়ে বসি। কিন্তু ওই সভায় লিয়াকত আলী শাহ হাজির না হওয়ায় আমাদের এ ৫ জনের মতামত নেন। আমরা ৫ জন জেলা বিএনপির সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমানকে সমর্থন দিলে তিনি তাকে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দেন।

গতকাল সোমবার বিএনপির ৬ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার শেষে বর্তমানে চেয়ারম্যান পদে মাঠে থাকলেন তারা হলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদ, জামায়াত সমর্থিত প্রার্থী জেলা জামায়াতের সেক্রেটারি মাও. আজিজুর রহমান এবং বিএনপির দু প্রার্থী (মোজাম্মেল-দুদু গ্রুপ থেকে) দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান লিয়াকত আলী শাহ ও (অহিদুল গ্রুপের) জেলা বিএনপির সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান এবং (খাতা-কলমে) এজাজুল হক মেরাজসহ ৫ জন এবং ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জামায়াত সমর্থিত প্রার্থী দর্শনা পৌর জামায়াতের আমির আব্দুল কাদের এবং বিএনপির দু প্রার্থী জেলা বিএনপির সদস্য হাবিবুর রহমান বুলেট (মোজাম্মেল-দুদু গ্রুপের) ও যুবদল নেতা আবুল হাশেমসহ (অহিদুল গ্রুপের) ৪ জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রওশন আকবর লাইলী এবং জামায়াতের কোনো প্রার্থী না থাকায় বিএনপির তথা ১৯ দলের সমর্থিত প্রার্থী ছালমা জাহান পারুলসহ ২ জন। আজ মঙ্গলবার এসব প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে।

Leave a comment

Your email address will not be published.