দামুড়হুদা…

দামুড়হুদায় বাল্যবিয়ে প্রতিরোধে মামদের করণীয় শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদায় বাল্যবিয়ে প্রতিরোধে ইমামদের করণীয় শীর্ষক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমানের নেতৃত্বে এক বর্ণাঢ্য ৱ্যালি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দশমী সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশন দামুড়হুদার ফিল্ড সুপারভাইজার জালাল উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, জেলা ইমাম সমিতির সভাপতি দামুড়হুদা বাসস্ট্যান্ড জামে মসজিদেও পেশ ইমাম হাজি মাও. মো. শফিকুল ইসলাম ইসলামিক ফাউন্ডেশনের জেলা মাস্টার টেইনার মাও. মো. আমির হোসাইন ও দামুড়হুদা সদর ইউপির প্যানেল চেয়ারম্যান আবুল হাশেম। সভায় এলাকার শতাধিক ইমাম ও মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বাল্যবিয়ে প্রতিরোধে করণীয় বিভিন্ন বিষয় তুলে ধরেন এবং ইমামদের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, এখন থেকে যে সমস্ত ইমাম বাল্যবিয়ে পড়াবেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। অনুষ্ঠানটি পরিচালনা করেন নাজির হামিদুল ইসলাম। সার্বিক সহযোগিতায় ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকার মো. আসাদুজ্জামান।

20160223_132624

দামুড়হুদায় ভ্রাম্যমা আদালতে দু গাঁজা বিক্রেতার কারাদণ্ড

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদায় গাঁজা বিক্রির অপরাধে মোজাফফর তরফদার (৫৫) ও আসমান মালিথা নামের দু গাঁজা বিক্রেতাকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। দণ্ডপ্রাপ্ত গাঁজা বিক্রেতা মোজাফফর উপজেলার ঠাকুরপুর গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে এবং অপর দণ্ডপ্রাপ্ত আসমান একই উপজেলার ধান্যঘরা গ্রামের মৃত শেখর মালিথার ছেলে। গতকাল মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমান ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে মোজাফফর নিজ বাড়িতে গাঁজা বিক্রি করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমানের নেতৃত্বে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক মিলন কুমার মুখার্জী সঙ্গীয় ফোর্স নিয়ে গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে তার বাড়িতে মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন। এ সময় অন্যরা পালিয়ে গেলেও গাঁজা বিক্রেতা মোজাফফরকে আটক করা হয় এবং তার বাড়ি থেকে ৩শ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এছাড়া সকাল সাড়ে ১০টার দিকে একইভাবে উপজেলার ধান্যঘরা গ্রামের মৃত শেখর মালিথার ছেলে আসমানের বাড়িতে মাদকবিরোধী অভিযান চালিয়ে তার বাড়ি থেকে দেড়শ গ্রাম গাঁজা উদ্ধার হয়। তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে উভয়কেই ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কাজে সহযোগিতা করেন উপজেলা নির্বাহী অফিসারের সিএ জহিরুল ইনলাম।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *