দামুড়হুদার হাউলী ইউনিয়নে উপনির্বাচনের তফশিল ঘোষণা

 

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার হাউলী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফশিল ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং অফিসার দামুড়হুদা উপজেলা নির্বাচন কর্মকর্তা এ তফশিল ঘোষণা করেন।

নির্বাচন অফিসসূত্রে জানা গেছে, মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ তারিখ ৫ আগস্ট, মনোনয়নপত্র বাছাই ৬ আগস্ট, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ আগস্ট এবং ভোটগ্রহণ করা হবে আগামী ২৪ আগস্ট।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমান বলেন, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা-২’র সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমান আগামী ২৪ আগস্ট নির্বাচনের দিন ধার্য করে প্রয়োজনীয় দিক নির্দশনা সংবলিত প্রেরিত পত্র গত ২৩ জুলাই বুধবার হাতে পেয়েছি। এ নির্বাচনে উপজেলা নির্বাচন অফিসার রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন। তাকে গতকাল বৃহস্পতিবার সকালে লিখিতভাবে রিটার্নিং অফিসারের দায়িত্ব দেয়া হয়েছে।

রিটার্নিং অফিসার দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসার আবু দাউদ বলেন, আমি রিটার্নিং অফিসারের দায়িত্ব পাওয়ার পরপরই তফশিল ঘোষণা করেছি। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০’র বিধি ৫ অনুসারে জারিকৃত পরিপত্রের নির্দেশনা অনুসরণসহ দশম জাতীয় সংসদ নির্বাচনে ব্যবহৃত ভোটার তালিকা অনুযায়ী এ নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে তফশিল ঘোষণার প্রথম দিনে গতকাল বৃহস্পতিবার কোনো প্রার্থীই মনোনয়নপত্র উত্তোলন করেননি।