দামুড়হুদার ভোগিরথপুরে ডাকাতি : প্রতিরোধের মুখে বোমা নিক্ষেপ

নতিপোতা প্রতিনিধি: দামুড়হুদার ভোগিরথপুরে তাণ্ডব চালিয়েছে একদল ডাকাত। গতরাত সাড়ে ৯টার দিকে ব্রিজপাড়ার দোকানি আসাদুলের নিকট থেকে ৮ হাজার টাকা ও পার্শ্ববর্তী বাবুল আলীর বাড়ি থেকে ১ হাজার ৮২০ টাকা ডাকাতি করে একদল ডাকাত। প্রতিরোধের মুখে ডাকাতদল ব্রিজের নিকট পরপর তিনটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে ভোগিরথপুর মাঠের দিকে পালিয়ে যায় তারা।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার নতিপোতা ইউনিয়নের ভোগিরথপুর ডোবাপাড়ার মৃত ইছাহক আলীর ছেলে আসাবুলের ব্রিজমোড়ের অদূরে দোকান। তিনি গতরাত আনুমানিক সাড়ে ৯টার দিকে দোকান বন্ধ করছিলেন। এ সময় ১০/১২ জনের একদল ডাকাত হানা দেয়। দোকানি আসাবুলকে অপহরণের অপচেষ্টা চালায়। তার নিকট থেকে ৮ হাজার টাকা ডাকাতি করে। একই সময়ে ব্রিজপাড়ার মৃত কাশেম আলী কাশেরের ছেলে বাবুল আলীর বাড়িতে ডাকাতদল হানা দিয়ে নগদ টাকা দাবি করে। ডাকাতদল অস্ত্রের মুখে নগদ ১ হাজার ৮২০ টাকা ডাকাতি করে। অপরদিকে ডাকাতির খবর গ্রামে ছড়িয়ে পড়ে। গ্রামের মসজিদের মাইক থেকে ডাকাত প্রতিহত করার ঘোষণা দেয়া মাত্রই গ্রামের সাধারণ মানুষ সংগঠিত হয়ে রাস্তায় নামেন। অবস্থা বেগতিক দেখে ডাকাতদল ভাইলাইপুর-লক্ষ্মীপুর সড়কের ভোগিরথপুর ব্রিজের নিকট পরপর তিনটি বোমা নিক্ষেপ করে। বোমার বিকট শব্দে গ্রামবাসী শঙ্কিত হয়ে পড়ে। সুযোগ বুঝে ডাকাতদল ভোগিরথপুর মাঠের দিকে সটকে পড়ে।

স্থানীয়রা বলেছে, এলাকায় পুলিশ ফাঁড়ি রয়েছে। পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করছেন এসআই আশরাফুল। গ্রামে টহল না থাকায় সন্ধ্যা নামতে না নামতেই ডাকাতদল তাণ্ডব চালানোর সাহস পেয়েছে। এদিকে পুলিশ সুপারের আশুদৃষ্টি কমনা করেছেন ভোগিরথপুর গ্রামবাসী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *