দামুড়হুদার কুতুবপুর ও জাহাজপোতা প্রাথমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস পালন উপলক্ষে শিক্ষার্থীদের দিয়ে চাঁদা উত্তোলনের অভিযোগ

কার্পাসডাঙ্গা প্রতিনিধি: দামুড়হুদা উপজেলার কুতুবপুর পশ্চিমপাড়া ও জাহাজপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস পালন উপলক্ষে স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের দিয়ে চাঁদা উত্তোলনের অভিযোগ উঠেছে। ক্লাস না করিয়ে রাস্তায় দাঁড় করিয়ে চাঁদা উত্তোলন করেছে বলে অভিযোগ উঠেছে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের বিরুদ্ধে। গতকাল বুধবার সকালের দিকে সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার কুতুবপুর পশ্চিমপাড়া ও জাহাজপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা হাতে ফিতা ধরে স্কুলের ব্যবহৃত বসার বেঞ্চ রাস্তার ওপরে রেখে পথচারীদের কাছে আগামী মহান স্বাধীনতা দিবস পালনের লক্ষ্যে বিভিন্ন খরচ বাবদ চাঁদা উত্তোলন করছে। শিক্ষকরা শিক্ষার্থীদের ক্লাস না করিয়ে এভাবে চাঁদা উত্তোলন করানোর জন্য এলাকার অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়। কুতুবপুর পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র বাশারের কাছে জানতে চাইলে সে বলে, আমাদের প্রধান শিক্ষক আ. হালিম টাকা তুলতে বলেছেন। এ বিষয়ে প্রধান শিক্ষক আ. হালিমের কাছে জানতে চাইলে তিনি জানান, স্বাধীনতা দিবস পালনের লক্ষ্যে খরচ বাবদের জন্য শিক্ষার্থীরা টাকা তুলছে।
এদিকে, জাহাজপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লাল্টুর কাছে টাকা উত্তোলনের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, শিক্ষার্থীরা বললো স্যার টাকা তুলবো রাস্তা থেকে। আমি বললাম ঠিক আছে। তবে আজই প্রথম। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাকি সালামের কাছে জানতে চাইলে তিনি জানান, ক্লাস না করিয়ে শিক্ষার্থীদের দিয়ে চাঁদা উত্তোলন করাটা খুব খারাপ। বিষয়টি আমি দেখছি। এছাড়াও উপজেলার আরও কয়েকটি স্কুলে একই অভিযোগ তোলা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *