দামুড়হুদার উজিরপুরস্থ মওলা ট্রেডার্স নামক তুলার মিলে মুখোশধারী সশস্ত্র ডাকাতদলের হানা

 

শ্রমিক-পুলিশের প্রতিরোধ : নিরাপত্তাহনতায় শ্রমিককর্মচাররা

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার উজিরপুরস্থ মওলা ট্রেডার্স নামক তুলার মিলে মুখোশ পরিহিত সশস্ত্র ডাকাতদল হানা দিলেও শ্রমিক-পুলিশের প্রতিরোধের মুখে ডাকাতির হাত থেকে এ যাত্রাই রক্ষা হয়েছে। সশস্ত্র ডাকাতদল ডাকাতি করতে ব্যর্থ হয়ে শেষমেশ পেছনের পাঁচিল টপকে পালিয়ে যায়। গত রোববার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, দামুড়হুদা উপজেলার উজিরপুরে প্রায় ১৫/১৬ বছর আগে মওলা ট্রেডার্স নামক একটি তুলার মিল গড়ে তোলেন জেলা সদরের হাটকালুগঞ্জের মনিরুজ্জামান সোহেল। ওই প্রতিষ্ঠানে বর্তমানে প্রায় ৩৫ জন নারী শ্রমিক কর্মরত আছেন। গত রোববার রাত ১টার দিকে মুখোশ পরিহিত ১০/১২ জনের ডাকাতদল দেশীয় তৈরি অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হানা দেয় ওই তুলার মিলে। ডাকাতের উপস্থিতি টের পেয়ে কর্মরত নারী শ্রমিকরা লাঠি নিয়ে প্রতিরোধ গড়ে তোলে। এসময় ডাকাতদল একজন নারী শ্রমিককে ধরে নিয়ে যাওয়ারও চেষ্টা করে। খবর পেয়েদামুড়হুদা থানা পুলিশের একটি টহল দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রতিরোধ গড়ে তোলে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

সূত্রে আরও জানা গেছে, ১ মাস আগে প্রথম রোজায় রাত ২টার দিকে ১০/১২ জনের হাফপ্যান্ট আর কালো গেঞ্জি গায়ে মুখোশ পরিহিত সশস্ত্র ডাকাতদল হানা দিয়ে ডাকাতি করে নির্বিঘ্নেপালিয়ে যায়। এ ঘটনায় আমি দামুড়হুদা থানায় একটি মামলাও দায়ের করা হয়। এক মাসের ব্যবধানে এ মিলে দু দু বার ডাকাতের ঘটনায় মিলে কর্মরত শ্রমিকরা আর কাজে আসতে সাহস পাচ্ছেনা।

Leave a comment

Your email address will not be published.