দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ায় ঝিনাইদহে সংসদ সদস্যসহ আওয়ামী লীগের দু নেতা দল থেকে বহিষ্কার

ঝিনাইদহ অফিস: দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ায় ঝিনাইদহে সংসদ সদস্যসহ আওয়ামী লীগের দু নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল এবং শৈলকুপা উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নায়েব আলী জোয়ারদার।

গতকাল শুক্রবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে দলীয় প্যাডে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি ও সাধারণ সম্পাদক অ্যাড. আজিজুর রহমানের যৌথ স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তি সংবাদকর্মীদের কাছে দেয়া হয়। ওই প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঝিনাইদহ-১ ও ঝিনাইদহ-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করাই আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদসহ দলের সকল পদ থেকে শফিকুল আজম খান চঞ্চল ও নায়েব আলী জোয়ারদারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাদের বহিষ্কারের এ সিদ্ধান্তের রেজুলেশন ফ্যাক্সযোগে কেন্দ্রীয় কার্যকরী সংসদে পাঠানো হয়েছে।

ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপি দলীয় মনোনয়ন পেয়েছেন। এর বিপরীতে শৈলকুপা উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নায়েব আলী জোয়ারদার স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। অন্যদিকে ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর-মহেশপুর) আসনে কেন্দ্রীয় যুবলীগ নেতা জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নবী নেওয়াজকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। তবে এ সিদ্ধান্ত অমান্য করে বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড. শফিকুল আজম খান চঞ্চল স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে দলীয় নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ্ব-কোন্দল চরমে পৌঁছেছে।

প্রসঙ্গত, ঝিনাইদহের চারটি সংসদীয় আসনের মধ্যে ঝিনাইদহ-২ (সদর ও হরিণাকুণ্ডু) আসনে জেলা আওয়ামী লীগের সহসভাপতি বর্তমান সংসদ সদস্য সফিকুল ইসলাম অপু এবং ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ ও সদরের একাংশ) আসনে কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *