আজ পবিত্র ঈদুল আজহা

Mosqu 2মাথাভাঙ্গা অনলাইন : আজ হিজরি বর্ষের ১০ জিলহজ বুধবার, পবিত্র ঈদুল আজহা, কুরবানির  ঈদ। ঈদের নামাজ শেষে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে পশু কুরবানি করবেন সামর্থ্যবান মুসলমানেরা।

হজরত ইব্রাহিম আ:-এর ত্যাগের স্মৃতিবিজড়িত এই ঈদ। মূলত আল্লাহর সন্তুষ্টির জন্য নিজের প্রিয় বস্তুকে কুরবানি দেয়ার শিক্ষাই এই ঈদের শিক্ষা। ঈদের আনন্দ ভাগাভাগির মধ্য দিয়ে এই শিক্ষাই গ্রহণ করবেন মুসলমানেরা।ঈদুল আজহার সাথে পবিত্র হজের সম্পর্ক রয়েছে। সোমবার পবিত্রর নগরী মক্কার অদূরে আরাফাতের ময়দানে সমবেত হওয়ার মধ্য দিয়ে বিশ্বের ২০ লাখের বেশি মুসলমান হজ পালন করেছেন। স্থানীয় হিজরি মাস গণনা অনুযায়ী গতকার মঙ্গলবার সৌদি আরবে ঈদুল আজহা উদযাপিত হয়েছে।হিজরি বর্ষের ১০ জিলহজ বুধবার, পবিত্র ঈদুল আজহা, কুরবানির  ঈদ। ঈদের নামাজ শেষে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে পশু কুরবানি করবেন সামর্থ্যবান মুসলমানেরা।
হজরত ইব্রাহিম আ:-এর ত্যাগের স্মৃতিবিজড়িত এই ঈদ। মূলত আল্লাহর সন্তুষ্টির জন্য নিজের প্রিয় বস্তুকে কুরবানি দেয়ার শিক্ষাই এই ঈদের শিক্ষা। ঈদের আনন্দ ভাগাভাগির মধ্য দিয়ে এই শিক্ষাই গ্রহণ করবেন মুসলমানেরা।ঈদুল আজহার সাথে পবিত্র হজের সম্পর্ক রয়েছে। সোমবার পবিত্রর নগরী মক্কার অদূরে আরাফাতের ময়দানে সমবেত হওয়ার মধ্য দিয়ে বিশ্বের ২০ লাখের বেশি মুসলমান হজ পালন করেছেন। স্থানীয় হিজরি মাস গণনা অনুযায়ী গতকাল মঙ্গলবার সৌদি আরবে ঈদুল আজহা উদযাপিত হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *