তারেক-মামুনের অর্থপাচার মামলার রায় আজ

স্টাফ রিপোর্টার: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুনের অর্থপাচার মামলায় রায় ঘোষণা করা হবে আজ রোববার।

গত বৃহস্পতিবার আসামিপক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শেষে ঢাকার তিন নম্বর বিশেষ জজ মো. মোতাহার হোসেন এ দিন ধার্য করেন। ওইদিন দ্বিতীয় দিনের মতো যুক্তি উপস্থাপন করেন আসামিপক্ষের আইনজীবী বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট জাহিদুল ইসলাম কোয়েল ও খাইরুল ইসলাম লিটন। যুক্তিতর্ক শেষে আসামিপক্ষের আইনজীবীরা দাবি করেন, দুদক মামলা প্রমাণে সমর্থ হননি। তাই তারা বেকসুর খালাস পাবেন।

গত ৭ নভেম্বর রাষ্ট্রপক্ষে যুক্তি উপস্থাপন করেন আইনজীবী অ্যাড. মোশারফ হোসেন কাজল। ওইদিনই যুক্তি উপস্থাপন শেষ করেন রাষ্ট্রপক্ষের এ আইনজীবী। এ মামলায় তারেক রহমান উপস্থিত থাকায় তার পক্ষে কোনো যুক্তিতর্ক উপস্থাপন করা হয়নি। উপস্থিত না থাকায় চলতি বছরের ২৬ মে তৎকালীন তৃতীয় বিশেষ জজ মো. মোজাম্মেল হোসেন ইন্টারপোলের মাধ্যমে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন।

আদালত মামলাটিতে তদন্ত কর্মকর্তা ও মার্কিন গোয়েন্দা সংস্থার ফেডারেল ব্যুরো অফ ইনভেসটিগেশনের (এফবিআই) এজেন্ট মিস ডেবরা লেপরোভেটসহ ১৩ জন সাক্ষ্য গ্রহণ করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *