ঢাকা-সিলেট মহাসড়কের গোয়ালাবাজারে বাস ও অটোরিকশার সংঘর্ষে নিহত ৫

মাথাভাঙ্গা অনলাইন : ঢাকা-সিলেট মহাসড়কের ওসমানীনগরে যাত্রীবাহী বাস ও অটোরিকশা মুখোমুখী সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে ওসমানীনগর থানাধীন গোয়ালাবাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর পরই বিক্ষুব্ধ জনতা তাজপুর বাজার এলাকায় সড়ক অবরোধ করলে ঢাকা-সিলেট মহাসড়কে আধা ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। এ সময় ঢাকা-সিলেট রুটের বেশ কয়েকটি বাসের গ্লাস ভাঙচুর করে বিক্ষুব্ধ জনতা।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে আহমদ পরিবহণের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গোয়ালাবাজারের গয়নাঘাট এলাকায় রিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশাকে চাপা দিলে অটোরিকশার তিন যাত্রী ঘটনাস্থলেই মারা যান। এ সময় বাসটি রাস্তার পাশের একটি গাছে ধাক্কা খেলে ১০ বাসযাত্রী আহত হন। গুরুতর আহত দুজনকে সিলেট পাঠানো হলে তাজপুর বাজার এলাকায় পৌঁছার পর মারা যান সিএনজি অটোরিকশাটির চালক। অটোরিকশার আরো এক যাত্রীকে সিলেট ওসমানী হাসপাতালে নেয়ার পর ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

এদিকে, নিহত অটোরিক্সা চালক তাজপুর এলাকার বাসিন্দা হওয়ায় ওই ঐলাকার লোকজন ঘটনার পর পরই তাজপুর বাজারের কাছে সড়ক অবরোধ করেন। এ সময় বিক্ষুব্ধ জনতা ঢাকা-সিলেট রুটের বেশ কয়েকটি বাসের গ্লাস ভাঙচুর করেন। ফলে প্রায় আধ ঘণ্টা এই সড়কে যান চলাচল ব্যাহত হয়। পরে স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ ও পুলিশের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার করা হলে রাত সাড়ে পৌনে ১১টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।