ঢাকা মহাখালীতে বাস-ট্রেন সংঘর্ষ

 

স্টাফ রিপোর্টার: রাজধানীর মহাখালী রেল ক্রসিংয়ে বাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়েছে। গতকাল রোববার রাত পৌনে ১১টার দিকে এ দুর্ঘটনায় কারো প্রাণহানি হয়নি। ট্রেনের ধাক্কায় যাত্রীবাহি বাস দুমড়ে-মুচড়ে যায়। এতে আহত হন বাস চালক লিয়াকত ও তার সহযোগি। তবে দুর্ঘটনার আগে বাসটি রেল লাইনের ওপর কিছু সময় দাঁড়িয়ে থাকায় যাত্রীরা নিরাপদে নামতে পেরেছেন।

এ ঘটনার পর ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। মহাখালী-ফার্মগেট রুটে যান চলাচল কিছু সময় বন্ধ থাকায় পুরো এলাকায় যানজট সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শী মিরপুর পুলিশ লাইনের কনস্টেবল ফজলু মিয়া সমকালকে বলেন, রাত সাড়ে ১০টার দিকে ট্রেন আসার হর্ন বাজতে থাকে। তবে মহাখালী থেকে ফার্মগেটমুখী ক্রসিংয়ে লেভেল বার নামানোর আগ মুহূর্তে গাজীপুর থেকে মিরপুর চিড়িয়াখানাগামী বেঙ্গল পরিবহনের বাসটি রেল লাইনে উঠে যায়।

এরপরই বাসটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এ সময় রেললাইনের  সামনের অংশেও ব্যারিকেট পড়ে যায়। এসময় যাত্রীরা বাস থেকে নেমে যাওয়ায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা হয়।

বাসটির সামনের অংশ রেলগেইটের দক্ষিণে রেলের নিরাপত্তাকর্মীদের কক্ষে আছড়ে পড়ে। ওই কক্ষটিও ধসে পড়েছে। তবে ওই সময় সেখানে রেলের কোনো নিরাপত্তা কর্মী ছিল কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

রাত ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা দুর্ঘটনাকবলিত বাসটি সরানোর চেষ্টা করছিল।

বনানী থানার উপপরিদর্শক গোলাম রাব্বানী সমকালকে জানান, আহত অবস্থায় দুই ব্যক্তিকে উদ্ধার করে পাশেই আয়েশা মেমোরিয়াল হাসপাতালে পাঠানো হয়েছে।

ওই হাসপালটির কর্তবরত চিকিৎসক অমিত কুমার দত্ত সমকালকে বলেন, দুর্ঘটনার পর তাদের হাসপাতালে চালক লিয়াকত ও অপর এক ব্যক্তিকে স্থানীয় লোকজন হাসপাতালে নিয়ে আসে। প্রাথমিক চিকিৎসার পর চালক ও হেলপারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে ঢাকা রেলওয়ে থানার (জিআরপি) ওসি আবদুল মজিদ সমকালকে বলেন, দুর্ঘটনায় ট্রেনের যাত্রীরা নিরাপদে ছিলেন। তবে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *