ট্রেনের ধাক্কায় মৃত্যু : বিক্ষোভ

মোমিনপুর প্রতিনিধি: মোমিনপুর রেলগেটের ওপর অবৈধভাবে ফল-মূল, ডিমসহ বিভিন্ন খাদ্যদ্রব্য বিক্রি করার কারণে গতকাল বুধবার রাত ৮টার দিকে ট্রেনের ধাক্কায় এক ব্যক্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ মৃত্যুকে কেন্দ্র করে এলাকাবাসী রেলগেটের ওপর সব বিক্রেতাদের বিরুদ্ধে ফুঁসে উঠে বিক্ষোভ করে।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা সদরের নীলমণিগঞ্জ বাজারস্থ মোমিনপুর রেলগেটের ওপর গতকাল বুধবার রাত ৮টার দিকে পার্শ্ববর্তী টেংরামারী গ্রামের মৃত ইয়াছিন মণ্ডলের ছেলে ঝড়ু মণ্ডল ওরফে ঝড়ো (৫৫) রেলগেটের ওপর ডিমবিক্রেতা আলমের পাশে পড়ে থাকা কলার খোসা সংগ্রহ করছিলেন। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর সাগরদাঁড়ি ট্রেনের ধাক্কায়  ঝড়ো রেলগেটের পাশে ফার্নিচারব্যবসায়ী খবিরের চৌকির সাথে লেগে রক্তাক্ত জখম হন। স্থানীয় জনগণ দ্রুত তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাগরদাঁড়ি ট্রেনটি দূর থেকে আসা দেখেই ডিমবিক্রেতা আলম তার প্রাণ বাঁচাতে দ্রুত সরে গেলেও কানে কম শোনা ঝড়ো রেললাইন থেকে সরতে পারেননি। ঝড়োর মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসী রেলগেটের ওপর অবৈধভাবে বসা সব বিক্রেতাদের বিরুদ্ধে বিক্ষোভ করে। উত্তেজিত বিক্ষোভকারীরা জানান, আগামীকাল থেকে কোনো ব্যবসায়ী এখানে বেচাকেনা করতে পারবেন না।

উল্লেখ্য, নীলমণিগঞ্জ বাজারস্থ রেলগেটের ওপর অবৈধভাবে ফলমূলের হাট। যেকোনো সময় ঘটতে পারে প্রাণহানির মতো দুর্ঘটনা শীর্ষক বিষয়ে দৈনিক মাথাভাঙ্গায় এ ব্যাপারে একাধিক রিপোর্ট গুরুত্বসহকারে প্রকাশিত হয়। দু সন্তানের জনক ঝড়ো পুরাতন জামা-কাপড় বিভিন্ন হাট-বাজারে বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন। ঝাড়োর মৃত্যুতে তার স্ত্রী-সন্তানদের মাঝে নেমে এসেছে চরম হতাশা। গতকাল রাতেই ঝড়োর লাশ দাফনের প্রস্তুতি চলছিলো।