ঝিনাইদহ কালীগঞ্জে ইসলামী ব্যাংকের নিরাপত্তারক্ষীকে হত্যা করে ৭২ লাখ টাকা লুট

 

ঝিনাইদহ/কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে ইসলামী ব্যাংকের নিরাপত্তারক্ষীকে হত্যা করে ৭২ লাখ টাকা লুট করে নিয়ে গেছে ডাকাতরা। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ব্যাংক থেকে আয়ুব হোসেন (৫০) নামের এ নিরাপত্তাকর্মীর লাশ উদ্ধার করে পুলিশ। মৃত আয়ুব হোসেন যশোর সদর উপজেলার রাজারহাট কচুয়া গ্রামের মৃত বাবু শেখের ছেলে।

ব্যাংকের ম্যানেজারের মাহমুদ হাসান সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার রাত আটটা থেকে আইয়ুব হোসেনের ডিউটি ছিলো। গতাকল শুক্রবার সকালে অন্য সিকিউরিটি গার্ড এসে ব্যাংকের প্রধান প্রবেশ পথের গেট তালাবদ্ধ অবস্থা দেখে ডাকাডাকি করে। এরপর তার কোনো সাড়াশব্দ না পেয়ে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। কিন্তু ঈদের ছুটি সবাই বাড়িতে থাকায় সন্ধ্যায় ঘটনাস্থলে পৌঁছে তালা ভেঙে তার লাশ উদ্ধার করা হয়। এ সময় কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এরাদুল হক ও ওসি লিয়াকত হোসেন উপস্থিত ছিলেন। তিনি আরো জানান, বৃহস্পতিবার রাতের কোন এক সময় ডাকাতরা তাকে হত্যা করে টাকা লুট করে নিয়ে গেছে। ঈদের ছুটিতে কেউ না থাকায় ডাকাতরা এ সুযোগে তাকে হত্যা করে টাকা লুট করেছে। কালীগঞ্জ থানার ওসি লিয়াকত হোসেন জানান, ব্যাংকের ভোল্টে ৭২ লাখ ১১ হাজার টাকা ছিলো। ডাকাতরা সিকিউরিটি গার্ডকে শ্বাসরোধ করে গার্ডকে হত্যা করে ভোল্ট ভেঙে টাকা লুট করে। এরপর বাইরে থেকে তালা লাগিয়ে চলে যায়। সংবাদ পেয়ে শুক্রবার সন্ধায় তালা ভেঙ্গে তার লাশ উদ্ধার করা হয়েছে। তার কপালে কাটার চিহ্ন আছে।

ঝিনাইদহের পুলিশ সুপার আলতাফ হোসেন বলেন, একটি কনজুমার দ্রব্য বিক্রয়কারি প্রতিষ্ঠানের নামে ডাকাতরা ব্যাংক বিল্ডিঙের তৃতীয় তলা ভাড়া নেয় ২৯ সেপ্টেম্বর। তারা ঈদের দু দিন আগে ওই ভবনে অবস্থান করে। রাতে ব্যাংক ভবনের ভেতর কারো থাকার কথা নয় বলে পুলিশ সুপার জানান। ডাকাতরা ব্যাংক গার্ডের সাথে সখ্য গড়ে তুলেছিলো বলে তিনি জানান। এ সুযোগ নিয়ে ডাকাতরা ব্যাংকের ভেতর ঢোকে। তারপর নাইট গার্ডকে হত্যার পর টাকা লুট করে নিয়ে গেছে।

 

Leave a comment

Your email address will not be published.