ঝিনাইদহ কারাগারে এক হাজতির মৃত্যু

 

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহে মনিরুল ইসলাম শেখ (২৭) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। অসুস্থ অবস্থায় গত সোমবার তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হলে রাত ৩টার দিকে তার মৃত্যু হয়। মনিরুল ঝিনাইদহ শহরের পুরাতন হাটখোলা এলাকার সিরাজুল ইসলামের ছেলে।

ঝিনাইদহ জেলা কারাগারের তত্ত্বাবধায়ক ইকবাল হোসেন জানান, ঝিনাইদহের শহরের পুরাতন হাটখোলা থেকে মাদকাসক্ত মনিরুল ইসলামকে পুলিশ আটক করে গত ২৫ জুন জেলহাজতে পাঠায়। কারাগারে আসার পর থেকেই অসুস্থতার কারণে তাকে কারা হাসপাতালে রাখা হয়। সোমবার রাতে হঠাত তার প্রেসার নেমে যেতে থাকে। দ্রুত তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। রাত ৩টার দিকে সে মারা যায়। ঝিনাইদহ সদর হাসপাতাল রেজিস্ট্রারে কারা কর্তৃপক্ষ মনিরুল শেখকে মাদকাসক্ত হিসেবে উল্লেখ করেছে।

এদিকে মনিরুল যুবদলের সক্রিয় কর্মী বলে দাবি করেছে তার পরিবার। তাদের দাবি, জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা মনিরুলকে আটক করে মারধর করায় তিনি অসুস্থ হয়ে মারা গেছেন। এ ব্যাপারে ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের সেকেন্ড অফিসার এসআই রফিকুল ইসলাম জানান, ২৪ জুন ফেনসিডিল মামলার আসামি হিসেবে মনিরুলকে তারা আটক করে। মনিরুল মাদকাসক্ত ছিলেন। তাকে কোনো নির্যাতন করা হয়নি। মনিরুল যে মাদকাসক্ত ছিলেন তার প্রমাণ আমাদের কাছে রয়েছে।

এসআই আরো জানান, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতালমর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে কারা কর্তৃপক্ষ ঝিনাইদহ সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছে।