ঝিনাইদহে জেলা জাসদের সম্মেলনে জাসদের সভাপতি তথ্যমন্ত্রী ইনু

কোন অপরাধীকে মহিমান্বিত করার প্রচারযন্ত্র গণমাধ্যম নয়

 

ঝিনাইদহ প্রতিনিধি: তথ্যমন্ত্রী জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, কোনো অপরাধীকে মহিমান্বিত করার প্রচারযন্ত্র গণমাধ্যম নয়। অন্তর্ঘাত নাশকতা সহিংসতামূলক কর্মকাণ্ড প্রচারযন্ত্রও গণমাধ্যম নয়। সকল গণমাধ্যমই দায়িত্বশীলতার সাথে কাজ করবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ শহরের পায়রা চত্বরে জেলা জাসদের সম্মেলন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে আটক বা গ্রেফতার করা হয়নি। জঙ্গিবাদের প্রশ্রয়দান, গাড়ি পোড়ানো, মানুষ হত্যা ও নাশকতামূলক কর্মকাণ্ড থেকে তাকে নিবৃত করা হয়েছে। যে মুহূর্তে আশ্বস্ত করবেন যে উনি আর উসকানি দেবেন না তখন তিনি স্বাচ্ছন্দে সকল গণতান্ত্রিক কর্মকাণ্ড করতে পারবেন। তিনি আরও বলেন, বর্তমান দেশে রাজনৈতিক সঙ্কটের জন্য খালেদা জিয়া দায়ী। গত চার বছরের যে নাশকতা সহিংসতা চলছে তার প্রধান উসকানিদাতা তিনি। বেগম খালেদা জিয়া গণতন্ত্র হত্যা ও দেশ খণ্ড-বিখণ্ড করার চক্রান্ত এবং ষড়যন্ত্রের জাল বিস্তার করছে। উনি এসব থেকে নিবৃত হবেন কি-না তার ওপর ভবিষ্যত রাজনীতি নির্ভর করছে।

মন্ত্রী বলেন, শাহজাহানপুরে বাচ্চা পাইপে পড়ে যাওয়ার জন্যে ঠিকাদার যদি হত্যা মামলার সম্মুখিন হয় তাহলে সহিংসতা আগুনে পোড়ানোর জন্যে বেগম খালেদা জিয়াকেই এর দায় স্বীকার করতে হবে। প্রধান উসকানিদাতা হিসেবে এ সকল হত্যাকাণ্ডে এবং আহত-নিহত করার ঘটনার মামলা উনাকে মোকাবেলা করতে হবে।

ঝিনাইদহ শহরের পায়রা চত্বরে জেলা জাসদ আয়োজিত সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা জাসদের সভাপতি জাহিদুল ইসলাম টিপু। অতিথি ছিলেন জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, সদস্য সচিব শিরিন আকতার এমপি। সম্মেলনে স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *