ঝিনাইদহে চরমপন্থি সংগঠন জনযুদ্ধের নাম ভাঙিয়ে গ্রামে গ্রামে চাঁদা দাবি

 

 

ঝিনাইদহ অফিস: প্রতিনিয়ত মোবাইলে চাঁদা দাবি করতো সন্ত্রাসীরা। প্রথমে এক লাখ পরে দু লাখ টাকা চাঁদার চেয়ে মোবাইল করতো। এক্ষেত্রে তারা একটি চরমপন্থি সংগঠনের নাম ভাঙিয়ে কাজ করতো। গত সোমবার ঝিনাইদহে চাঁদা দিতে অস্বীকার করায় এক ব্যবসায়ীকে প্রকাশ্যে হামলা চালিয়ে জখম করে সন্ত্রাসীরা। তিনি ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সন্ত্রাসীদের হামলায় আহত জাহাঙ্গীর হোসেন সদর উপজেলার কুমড়াবাড়িয়া গ্রামের সিরাজুল হকের ছেলে। তিনি জানান, সোমবার দুপুরের দিকে বাড়ি থেকে কলা কেনার জন্য নিকটস্থ নগরবাথান বাজারে যাচ্ছিলেন। এ সময় একই গ্রামের চাঁদাবাজ সন্ত্রাসী রুহুল আমিনের ছেলে জাহাঙ্গীর পেছন থেকে কুপিয়ে তাকে রক্তাক্ত করে।

গ্রামবাসী তাকে অজ্ঞান অবস্থায় সোমবার দুপুর ১টার দিকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। গ্রামবাসীদের অভিযোগ, চরমপন্থি সংগঠন জনযুদ্ধের নাম ভাঙিয়ে এলাকায় একটি সন্ত্রাসী চক্র বেপরোয়াভাবে চাঁদাবাজি করে যাচ্ছে। ধার্য্যকৃত চাঁদা না দলে বাড়িতে বোমা মারা হচ্ছে। ইতোমধ্যে ঝিনাইদহ সদর উপজেলার কুমড়াবাড়িয়া ইউনিয়নের রামনগর গ্রামের আক্তার হোসেনের বাড়িতে চাঁদা দাবি করে মোবাইল করা হয়। চাঁদা দিতে অস্বীকার করলে বাড়িতে বোমা মারে সন্ত্রাসীরা। কুমড়াবাড়িয়া গ্রামের জাহাঙ্গীরের বাড়িতে দু লাখ টাকা চাঁদা দাবি করা হয়। চাঁদা না পেয়ে বাড়িতে বোমা হামলা চালানো হয় এবং সোমবার কুপিয়ে জখম করে। একই গ্রামের আকমল হোসেন ও সদুল্লাহ সদুর বাড়িতে চাঁদার দাবিতে বোমা হামলা চালানো হয়। এই বেপরোয়া বোমাবাজির ফলে পুলিশ কুমড়াবাড়িয়া ইউপি সাবেক চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামীলীগ নেতা শামসুল হকের উপস্থিতিতে একটি চাঁদাবাজ প্রতিরোধ কমিটি গঠন করেছে।

তারপরও মোবাইলে চাঁদাবাজি কমছে না। বরং দিনকে দিন বেড়েই চলেছে। ০১৭২২-৫৯০৫৬১ এই মোবাইল নম্বর থেকে চাঁদা দাবি করা হচ্ছে। স্থানীয়দের অভিযোগ কুমড়াবাড়িয়া গ্রামের আলী হোসেনের ছেলে জয়নাল এই চাঁদাবাজি ও বোমাবাজির সাথে জড়িত। তার নেতৃত্বে কুমড়াবাড়িয়া ইউনিয়নে গ্রামে গ্রামে চরমপন্থি সংগঠনের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করা হচ্ছে। আর চাঁদা না দিলে বাড়িতে বোমা হামলা চালিয়ে আতঙ্ক সৃষ্টি হচ্ছে। এলাকার মানুষ আরো জানায়, দেশ স্বাধীনের পর গ্রামে গঞ্জে এমন অরাজকতা দেখা যায়নি। এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুফকুল ইসলাম জানান, জাহাঙ্গীরকে কোপানোর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। চাঁদাবাজদের গ্রেফতার করতে পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে।

Leave a comment

Your email address will not be published.