ঝিনাইদহে গরু ব্যবসায়ীদের প্রায় ২৫ লাখ টাকা ডাকাতি : বোমা বিস্ফোরণ : আহত ৫

বাজার গোপালপুর প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের বাজার গোপালপুর-মহামায়া সড়কের নিমতলা মাঠের ব্রিজের নিকট ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতদল সড়কে দুটি গাছ ফেলে গরু ব্যবসায়ীদের ট্রাকের গতিরোধ করে নগদ প্রায় ২৫ লাখ টাকা ডাকাতি করে নিয়ে গেছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। এ সময় গরু ব্যবসায়ীরা চিৎকার দিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলে সংঘবদ্ধ ডাকাতদল তিনটি বোমা বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। ডাকাতদলের ছুড়েমারা বোমার স্প্লিন্টারের আঘাতে ৫ জন আহত হয়েছেন। খবর পেয়ে স্থানীয় ক্যাম্প ও ঝিনাইদহ থানা পুলিশ ঘটনা স্থল পরিদর্শণ করেছেন। গতকাল শুক্রবার দিনগত রাত আনুমানিক পৌনে ১০টার দিকে এ ডাকাতির ঘটনা ঘটে।

ডাকাতির শিকার গরু ব্যবসায়ী বাজার গোপালপুরের আলা-উদ্দিন জানান, তার নিজ গ্রামের শফিউদ্দিন, সবুজ, নওদাপাড়ার পন্টু, কোটচাঁদপুরের সারুটিয়া গ্রামের হাফিজ, মিন্টু, করিম, রেজাউল, বাবুল, জুলফি, এবং কালিগঞ্জ বারো বাজারের জাহিদ, শরিফ ও তরিফুল জয়পুর পশুহাটে গরু কিনতে যচ্চিলেন। ট্রাকে বাজার গোপালপুর থেকে রওনা দেয়ার আধা কিলোমিটার পথ যেতে না যেতেই সড়কের নিমতলা মাঠের ব্রিজের নিকট দুটি গাছ ফেলা দেখে গাড়ির গতি স্লো করলে ১০-১২ জনের মুখবাঁধা ডাকাত দলের শিকার হতে হয়েছে। তাদের নিকট থেকে প্রায় ২৫ লাখ টাকা ডাকাতি হয়েছে বলে তিনি জানান।

তিনি আরও জানান, ডাকাতির পর তারা চিৎকার দিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলে তিনটি বোমা বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায় ডাকাতদল। সে সময় ডাকাত দলের নিক্ষেপ করা বোমার আঘাতে শফি, হাফিজ, মিন্টু, সবুজ, করিমসহ ৫ জন আহত হন।

ট্রাক চালক জালাল উদ্দিন বলেন, সড়কের ওই স্থানে গাছ ফেলা দেখে গাড়ির গতি স্লো করি। সে সময় দ্রুত কয়েক জন মুখবাঁধা অস্থায় সামনে আসেন। ধারোলে অস্ত্রধরে গাড়ি চালাতে নিষেধ করেন, গাড়িতে থাকা ব্যসায়ীদের একইভাবে জিম্মি করে তাদের নিকট থাকা টাকা নিয়ে গেছে বলে তিনি জানান।

ঝিনাইদহ সদর থানার তদন্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক শেখ জানান, ব্যবসায়ীদের মধ্যে বিরোধ নিয়ে ঘটনাটি ঘটে থাকতে পারে। তবে ঘটনাটি তদন্তের পরই প্রকৃত ঘটনা জানা যাবে বলে তিনি জানান।

 

 

 

 

Leave a comment

Your email address will not be published.