ঝিনাইদহে আ.লীগের দুই বিদ্রোহীর প্রার্থিতা বাতিল

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের দুটি আসনে আওয়ামী লীগের দু বিদ্রোহীর প্রার্থিতা বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিস। লাভজনক পদে থাকা ও মোট ভোটারের এক পার্সেন্ট স্বাক্ষরে ভোটার আইডি কার্ডের স্বাক্ষরের সাথে ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নায়েব আলী জোয়ার্দ্দারের মনোনয়নপত্র যাছাই-বাছাই শেষে প্রার্থিতা বাতিল ঘোষণা করে জেলা রিটার্নিং অফিস। এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই।

এছাড়া ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নানের মনোনয়নপত্র বাতিল করে প্রার্থিতা বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। দলীয় নাকি স্বতন্ত্র তা স্পষ্ট না করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন সদ্য পদত্যাগকারী সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল আজিম আনার।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান জানান, মনোনয়নপত্র দাখিলের পর গতকাল বিকেলে যাচাই-বাছাইয়ের সময় দুটি আসনে আওয়ামী লীগের দু স্বতন্ত্র প্রার্থী নায়েব আলী ও আব্দুল মান্নানের প্রার্থিতা বাতিল করা হয়েছে। তবে তারা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বরাবর আপিল করতে পারবেন। প্রসঙ্গত ঝিনাইদহে ৪টি সংসদীয় আসন রয়েছে। প্রার্থিতা বাতিল হওয়ায় প্রত্যেক আসনে আওয়ামী লীগের একক প্রার্থী রইলো।