ঝিনাইদহে আওয়ামী লীগের দু গ্র“প ও পুলিশের ত্রিমুখি সংঘর্ষ : দু পক্ষের দুজন নিহত

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে আওয়ামী লীগের দু গ্র“প ও পুলিশের ত্রিমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছে। আহত হয়েছে উভয়পক্ষের অন্তত ৯ জন। গতকাল শনিবার রাত ৮টার দিকে সদর উপজেলার টিকারী গ্রামের পুরাতনপাড়ায় এ ঘটনা ঘটে। পুলিশের ব্যাপক গুলিবর্ষণে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত আরিফ হোসেন (২৪) ওই গ্রামের তৈয়ব আলীর ছেলে। গুলিবিদ্ধ আরো একজন রাত ১১টার দিকে মাগুরা হাসপাতালে মরা যান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র বিকেলে টিকারী বাজারে স্থানীয় ফুরসন্দি ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম শিকদার ও অপর আওয়ামী লীগ নেতা আবদুল মালেক গ্র“পের লোকজনের মধ্যে কথাকাটাকাটি হয়। এ সময় শহিদুল ইসলাম শিকদারের দু সমর্থককে পিটিয়ে আহত করে প্রতিপক্ষরা। এ ঘটনাকে কেন্দ্র করে টিকারী গ্রামের পুরাতনপাড়ায় দু গ্র“প দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ উভয়পক্ষকে থামাতে চেষ্টা করলে তারা পুলিশের ওপর হামলা করে। এ সময় সংঘর্ষ থামাতে পুলিশ ব্যাপক গুলিবর্ষণ করে। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই আরিফ হোসেন নামে একজন নিহত হয়। আহতদের ঝিনাইদহ ও মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে অপরপক্ষের শাহ আলম (২৮) নামের একজন মাগুরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতরাত ১১টার দিকে মারা গেছে। সে শহীদ শিকদার গ্রুপের। দু পক্ষের দুজন নিহত হওয়ার পর এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে।

ঝিনাইদহ সদর থানার ওসি ইকবাল বাহার চৌধুরী হতাতের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, পরস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।