ঝিনাইদহে অবৈধ নকল ওষুধ রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

স্টাফ রিপোর্টার: ঝিনাইদহ শহরের পাগলা কানাই মোড়ে প্রধান ফার্মেসিতে অভিযান চালিয়ে সরকারি, নকল ও ভারতীয় অবৈধ ওষুধ রাখার দায়ে ফার্মেসিমালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মাসুম আলী বেগ এবং ওষুধ তত্ত্বাবধায়ক নাজমুল হাসান এ অভিযান পরিচালনা করেন।

ওষুধ তত্ত্বাবধায়ক নাজমুল হাসান জানান, গোপনসূত্রে জানতে পারি প্রধান ফার্মেসির মালিক ইসমাইল হোসেন তার ফার্মেসিতে অবৈধ নকল ওষুধ বিক্রয় করছে। ভ্রাম্যমাণ আদালত ওই ফার্মেসিতে অভিযান শুরু করে। এ সময় দোকান থেকে ভারতীয় ইনজেকশন, ট্যাবলেট, ক্যাপসুল, স্কয়ার ফার্মাসিটিক্যালস্’র জি-ম্যাক্স ৫০০ এমজি ক্যাপসুলের অবিকল নকল ভেজাল ক্যাপসুল, সরকারি হাসপাতালের বিভিন্ন প্রকারের ওষুধসহ বাংলাদেশ সরকারের অনুমোদন বিহীন ইউএসএ এবং চায়না ওষুধ কোম্পানির বিপুল পরিমাণ অবৈধ ওষুধ উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত প্রধান ফার্মেসির মালিক ইসমাইল হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করেন এবং ৫০ হাজার টাকার অবৈধ ওষুধ জব্দ করেন।

একই সময় ভ্রাম্যমাণ আদালত পাগলাকানাই মোড়ে রসনা বিলাস নামের একটি মিষ্টির দোকানে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক ভেজাল ও নকল শ্যাম্পু উদ্ধার করেন দোকানমালিককে ১০ হাজার টাকা জরিমানা করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *