ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন

বিআরডিবি কর্মকর্তা লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে আওয়ামী লীগ নেতাকর্মীদের হাতে বিআরডিবি কর্মকর্তা মনি শঙ্কর রায় শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে উপজেলার সকল সরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করেছেন। গতকাল সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করা হয়।

জানা গেছে, গত ৩ অক্টোবর হরিণাকুণ্ডু উপজেলার চাঁদপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আক্কাস আলী ২১ ভোটের ব্যবধানে বিএনপি সমর্থিতপ্র্রার্থী জাহিদ হাসানের নিকট পরাজিত হন। কিন্তু  সড়াবাড়িয়া কেন্দ্রে ভোট পুনঃগণনার দাবি তোলেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। ভোট আবারও গণনা হয়, এতেও ফলাফল একই হয়। তবে নেতাকর্মীরা তা না মেনে চড়াও হয় ভোট কার্যক্রমে নিয়োজিত কর্মকর্তাদের ওপর। পরে ৱ্যাব-পুলিশ তা নিয়ন্ত্রণ করে। এর জের ধরে গত রোববার বিকেল ৫টার দিকে হরিণাকুণ্ডু উপজেলা পরিষদের ভেতরে বিআরডিবি (বাংলাদেশ রুরাল ডেভেলপমেন্ট বোর্ড) কর্মকর্তা মনি শঙ্কর রায়কে শারীরিকভাবে লাঞ্ছিত করে চাঁদপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বিআরডিবি কর্মকর্তা মনি শঙ্কর রায় জানান, চাঁদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান মালিথার নেতৃত্বে কর্মী সমর্থকরা তার শার্টের কলার ধরে অফিস থেকে রেব করে কিল-ঘুষি, চড়-থাপ্পড় মারতে থাকে। পরে তারা হত্যার হুমকি দিয়ে চলে যায়। হরিণাকুণ্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বশার জানান, ঘটনাটি দুঃখজনক। আমরা এ ঘটনার নিন্দা জানিয়েছি। দ্রুত দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *