ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে চরমপন্থি নেতা গ্রেফতার

 

 

ঝিনাইদহ/হরিণাকুণ্ডু প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনস্ট পার্টি জনযুদ্ধেরর নেতা ফারুক আহমেদকে (৩৯) গ্রেফতার করেছে পুলিশ। গতকালমঙ্গলবার ভোরে হরিণাকুণ্ডু উপজেলার পোলতাডাঙ্গা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। ফারুক ওই গ্রামের আফসার উদ্দীনের ছেলে। তার বিরুদ্ধে হরিণাকুণ্ডুসহ বিভিন্নথানায় সাতটি হত্যা ও একটি অপহরণ মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

হরিণাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এরশাদুল কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে পোলতাডাঙ্গা গ্রামে অভিযান চালিয়ে হরিণাকুণ্ডু থানা পুলিশ তাকে গ্রেফতার করে। সে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির ক্যাডার হিসেবে হত্যা, চাঁদাবাজি, অপহরণসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত। দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এছাড়া পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে রাতভর অভিযান চালিয়ে পুলিশ কনস্টেবল গাজী ওমর ফারুক হত্যাকাণ্ডের সময় ভাঙচুরসহ নাশকতার মামলায় পলাতক আসামি আন্দুলিয়া গ্রামের মৃত শুকুর আলীর ছেলে নজরুল ইসলাম, মৃত হায়দার মুন্সির ছেলে মশিয়ার রহমান, মৃত দিদার আলীর ছেলে আব্দুর রাজ্জাক এবং আতিয়ার রহমানকে গ্রেফতার করে। তাদেরকে কোর্টে চালান দেয়া হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *