জেলা ব্র্যান্ডিং ও কিশোর বাতায়ন প্রতিযোগিতাসহ কয়েকটি বিষয়ে সংবাদ সম্মেলন

মাথাভাঙ্গা ডেস্ক: জেলা ব্র্যান্ডিং, কিশোর বাতায়ন প্রতিযোগিতা ও হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার অনুষ্ঠান উদ্ভাবকের খোঁজে বিষয়ক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে ব্র্যান্ডিং বিষয়ক সংবাদ সম্মেলনের আয়োজন করে তথ্য অফিস। অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে কিশোর বাতায়ন একটি অনলাইন পোর্টাল। ১৩ থেকে ১৮ বছরের কিশোররা মেধা বিকাশের লক্ষ্যে এ অনলাইন পোর্টালের মাধ্যমে তাদের জ্ঞান সম্পর্কে ধারণা পাবে। এ পোর্টালে ভিডিও আপলোড ও ডাউনলোড করা ছাড়াও নিজ নিজ জেলা এবং এলাকার ঐতিহ্য সম্পর্কে বিস্তারিত তুলে ধরতে এবং সম্ভাবনার কথা জানতে পারবে। এছাড়াও প্রেসব্রিফিঙের মাধ্যমে সম্ভাবনাময় জেলার বিভিন্ন ইতিহাস ঐতিহ্য এবং উন্নয়নমূলক পরিকল্পনার চিত্র তুলে ধরা হয়।
চুয়াডাঙ্গায় গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনের সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা পরিষদ সচিব নুরজাহান খানম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার ফরহাদ আহমদ, চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. কামরুজ্জামান, আদর্শ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নওরোজ মোহাম্মদ সাঈদ। উপস্থিত ছিলেন আদর্শ সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক এসএম ই¯্রাফিল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফাইজার চৌধুরী, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা শাখার সভাপতি মাহাতাব উদ্দিন, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুলসহ জাতীয় প্রিন্ট ও ইলেকটনিক মিডিয়া এবং আঞ্চলিক ও স্থানীয় পত্রিকার সংবাদ প্রতিনিধিবৃন্দ। সংবাদ সম্মেলনে জেলা তথ্য কর্মকর্তা আমিনুল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন। জেলা ব্র্যান্ডিং বিষয়ের নানা দিক উপস্থিত সাংবাদিকদের অবহিত করেন জেলা প্রশাসক। এছাড়া জেলা ব্র্যান্ডিং, কিশোর বাতায়ন প্রতিযোগিতা, হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার অনুষ্ঠান উদ্ভাবকের খোঁজে বিষয়ে বিস্তারিত আলোচনা ও উপস্থিত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন অতিথিবৃন্দ।
মেহেরপুর অফিস জানিয়েছে, গতকাল সোমবার দুপুরে ‘মুজিবনগর একাত্তর, গৌরবদীপ্ত মেহেরপুর’ এই স্লোগান নিয়ে মেহেরপুর জেলা ব্যান্ডিং বিষয়ক এক প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিস মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ওই প্রেসব্রিফিঙের আয়োজন করে। জেলার অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গতি সঞ্চার, জেলার ইতিবাচক ভাবমূর্তি বিনির্মাণ, পর্যটন শিল্পের বিকাশ, জেলার ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতির লাল ও বিকাশ এবং এক জেলা এক পণ্য কর্মসূচির বাস্তবায়নসহ জেলা ব্র্যান্ডিঙের উদ্দেশেসমূহ প্রেসব্রিফিং আলোচনা করা হয়। স্থানীয় সরকারের উপপরিচালক খাইরুল হাসানের সভাপতিত্বে প্রেসব্রিফিংএ বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. জিকেএম শামসুজ্জামান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আজিমুদ্দিন সর্দ্দার, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মোক্তার হোসেন দেওয়ান, মেহেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন, মেহেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আলহাজ মো. আসকার আলী প্রমুখ।
ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে জেলা ব্র্যান্ডিং, কিশোর বাতায়ন প্রতিযোগিতা, হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার অনুষ্ঠানের উদ্ভাবকের খোঁজে বিষয়ক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসের আয়োজনে সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসক জাকির হোসেন, স্থানীয় সরকারের উপপরিচালক আবু ইউসুফ রেজাউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আছাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোদেজা খাতুন, জেলা তথ্য অফিসার আবুবকর সিদ্দিক, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হানসহ জেলা প্রশাসনের কর্মকর্তা এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে জেলা ব্র্যান্ডিং, কিশোর বাতায়ন প্রতিযোগিতা, হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার অনুষ্ঠানের উদ্ভাবকের খোঁজে বিষয়ক আলোচনা করা হয়। পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকার ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *