জেলা প্রশাসক সম্মেলন আগামীকাল : চুয়াডাঙ্গা ডিসি দেলোয়ার হোসাইনের ঢাকা গমন

 

স্টাফ রিপোর্টার: ঢাকায়আগামী ৮ থেকে ১০ জুলাই জেলা প্রশাসক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারেরসম্মেলনে জেলা প্রশাসকদের কাছ থেকে ৩০৭টি প্রস্তাব আসতে পারে।সম্মেলনে যোগ দিতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ইতোমধ্যেই ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। তিনি চুয়াডাঙ্গায় বিসিক শিল্পনগরী স্থাপনসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় উপস্থাপন করবেন।

গতকাল রোববার দুপুরে মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসাইন ভূইঞা এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক সম্মেলনের কার্যসূচি সাংবাদিকদের জানান।মন্ত্রিপরিষদসচিব জানান, এবারের জেলা প্রশাসক সম্মেলনে মোট ২৪টি অধিবেশন এবং ২০টিকার্য-অধিবেশন হবে। এতে ৩৮টি মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়অংশগ্রহণ করবে। তিন দিনের জেলা প্রশাসক সম্মেলনের প্রথম দিবসে ৬টি, দ্বিতীয়দিবসে ৮টি এবং তৃতীয় দিবসে ১০টি অধিবেশন অনুষ্ঠিত হবে।মন্ত্রিপরিষদসচিব জানান, জেলা প্রশাসক সম্মেলনে মাঠ প্রশাসনের কাজের অভিজ্ঞতার আলোকেজেলা প্রশাসকেরা উন্নয়ন প্রস্তাব করেন। সম্মেলনে সেগুলো গুরুত্বের সাথেআলোচনা হয়।
এছাড়া সম্মেলনে প্রধানমন্ত্রীর সাথে মুক্ত আলোচনা হয়।আর্থিক, আইনগত বা অন্য যেকোনো সমস্যার বিষয়ে জেলা প্রশাসকগণ মন্ত্রী, উপদেষ্টা এবং সংশ্লিষ্টদের জানান।জেলা প্রশাসক সম্মেলন-২০১৩-এ নেয়া সিদ্ধান্তগুলোর মধ্যে ৯২ শতাংশ বাস্তবায়ন হয়েছে বলে জানানো হয়।

ঢাকায় জেলা প্রশাসক সম্মেলনে যোগ দিতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন ঢাকায় গেছেন। গতকাল রোববার দুপুরে ঢাকার উদ্দেশে চুয়াডাঙ্গা ত্যাগ করেন। আগামী ৮-১০ জুলাই অনুষ্ঠিত তিন দিনব্যাপি সম্মেলনে চুয়াডাঙ্গার উন্নয়নে বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরবেন। জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন জানান, সম্মেলনে চুয়াডাঙ্গায় বিসিক শিল্প নগরী প্রতিষ্ঠা, জীবননগরে দৌলতগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর চালু ও র‌্যাব কাম্প প্রতিষ্ঠাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে প্রস্তাবনা রয়েছে।

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, দেশের ৬৩টি জেলায় বিসিক শিল্প নগরী প্রতিষ্ঠা করা হলেও বাদ রয়েছে চুয়াডাঙ্গা জেলা। জীবননগরে দৌলতগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর চালুর বিষয়ে সরকার একাধিক পদক্ষেপ নিলেও তা বাস্তবায়নে ধীর গতি রয়েছে। এছাড়া, র‌্যাব প্রতিষ্ঠার পর থেকে চুয়াডাঙ্গা জেলায় কার্যক্রম চললেও একবছর আগে সরকার ব্যয় সংকুলান করতে না পারায় চুয়াডাঙ্গা থেকে র‌্যাব ক্যাম্প প্রত্যাহার করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *