জেনারেটর-বোমা ও বৈদ্যুতিক কাটারসহ আন্তঃজেলা চোরচক্রের ৬ সদস্য গ্রেফতার

টাউয়ার মেরামতের টেকনিশিয়ান সেজে চুরির সুযোগ খোঁজার সময় সরোজগঞ্জে চোরচক্র পুলিশের সামনে

 

সরোজগঞ্জ প্রতিনিধি: মোবাইলফোনের টাউয়ার মেরামতের টেকনিশিয়ান সেজে পিকআপযোগে চুরির সুযোগ খোঁজার সময় পুলিশের হাতে ধরা পড়েছে আন্তঃজেলা চোরচক্রের ৬ জন। গতপরশু রাত ৩টার দিকে চুয়াডাঙ্গার সরোজগঞ্জ চৌরাস্তার মোড় থেকে এদেরকে আটক করা হয়। উদ্ধার করা হয় একটি পিকআপ, তিনটি বোমা, উচ্চক্ষমতার একটি ডায়নামাসহ চুরির কাজে ব্যবহৃত যন্ত্রপাতি।

আটককৃতরা হলো- ঢাকা কেরানিগঞ্জের নতুন সোনাকান্তার রবি আওয়ালের ছেলে উজ্জ্বল হোসেন (২৫) একই এলাকার ওমর আলীর ছেলে একব্বর (২৫), রাজবাড়ী বালিয়াকান্দির দাঙ্গা হাতিমহনের মৃত হাশেম শেখের ছেলে নজরুল শেখ (৩৫), একই এলাকার মৃত মাহতাব আলীর ছেলে মাহাফুজুর রহমান (২৫), ওহাব মণ্ডলের ছেলে ওবাইদুর মণ্ডল (২৭), যশোর কতোয়ালীর নতুন উপশহরের লুৎফর রহমানের ছেলে শহিদুল ইসলাম (৩৫)। এদের বিরুদ্ধে গতকালই মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয়। বিজ্ঞ আদালত ৬ জনকেই জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

পুলিশসূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে বহিরাগত চোরচক্র বিভিন্ন ছদ্মবেশে চুয়াডাঙ্গাসহ পার্শ্ববর্তী এলাকায় মোবাইলফোনের টাউয়ারসহ বিভিন্ন বসতবাড়ি এবং প্রতিষ্ঠানে অভিনব কৌশলে চুরি করে আসছে। গতপরশু সোমবার রাতে বহিরাগত একদল চোর মিনি ট্রাকযোগে এলাকায় প্রবেশ করে। গোপনে এ তথ্য পেয়ে চুয়াডাঙ্গার সরোজগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সেকেন্দার সঙ্গীয় ফোর্স নিয়ে ওত পেতে বসেন। সরোজগঞ্জ চৌরাস্তার মোড়ে পিকআপটি পৌঁছুলে পুলিশ চ্যালেঞ্জ করে। চোর চক্রের দু সদস্য রবির ভুয়া পরিচয়পত্র দেখিয়ে সটকে পড়ার চেষ্টা করলেও পুলিশি জিজ্ঞাসাবাদে অসঙ্গতি ফুটে ওঠে। ফলে ৬ জনকেই আটক করা হয়। মিনি ট্রাক তথা পিকআপ তল্লাশি করে উদ্ধার করা হয় তিনটি বোমা। বোমা উদ্ধারের পর আটককৃতরা চুরির কথা স্বীকার করতে বাধ্য হয়। তারা বলে, জেনারেটর চালিয় নিজস্ব বিদ্যুত উৎপাদন করে তালাকাটা যন্ত্র দিয়ে তালাসহ রড গ্রিল কেটে চুরি করা হয়। প্রতিরোধের মুখে পড়লে বোমা মেরে পালানোর চেষ্টার জন্যই বোমা তিনটি সাথে রাখা হয়।

                প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ৬ জনকে গতকাল সকালেই চুয়াডাঙ্গা সদর থানায় মামলাসহ হস্তান্তর করা হয়। বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে। রিমান্ডের প্রক্রিয়া চলছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *