জীবননগর বেনীপুর সীমান্ত দিয়ে দেদারছে পাচার হচ্ছে ইলিশ

 

জীবননগর ব্যুরো: জীবননগর সীমান্ত দিয়ে দেদারছে পাচার হচ্ছে ইলিশ। ক্ষমতাসীন দলের সুবিধাবাদী কতিপয় নেতার ছত্রছায়ায় ট্রাক ট্রাক ইলিশ পাচার হচ্ছে। উপজেলার বেনীপুর সীমান্ত দিয়ে এ ইলিশ পাচার করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, বর্তমান সরকার ভারতে ইলিশ রফতানি বন্ধ ঘোষণা করার পর বৈধ পথে ভারতে ইলিশ যাওয়া বন্ধ রয়েছে। বাংলাদেশের ইলিশের ভারতে প্রচুর চাহিদা থাকার কারণে জীবননগর শহরের ক্ষমতাসীন দলের কতিপয় সুবিধাবাদি নেতা অধিক মুনাফা লুটতে ভারতে ইলিশ পাচারের মিশনে নেমেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সেলামির মাধ্যমে তুষ্ট করে ট্রাক ট্রাক ইলিশ বেনীপুর সীমান্ত দিয়ে দেদারছে ভারতে পাচার করা হচ্ছে। এলাকাবাসী জানায়, গত বুধবার রাতে এক ট্রাক ইলিশ পাচার করার উদ্দেশে বেনীপুর সীমান্তে নেয়া হয়। বিএসএফ’র গ্রিন সিগন্যালে এ ইলিশ পাচারকালে সময় না থাকায় একপর্যায়ে বিএসএফ গেট বন্ধ করে দিলে পাচারকারীচক্র শেষ পর্যন্ত হাফ ট্রাক ইলিশ জীবননগর শহরের একটি বরফকলে এনে রাখে। পরে সুযোগমতো এ ইলিশ আবার ভারতে পাচার করা হয় বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়।

সীমান্তের একাধিক সূত্র জানায়, বর্তমানে ভারতের বাজারে প্রতিকেজি বাংলাদেশি ইলিশ ৯০০ রুপিতে বিক্রি হচ্ছে। সেখানে বাংলাদেশের প্রতিকেজি ইলিশ বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৬০০ টাকা কেজি দরে। লাভ দ্বিগুণ হওয়ায় ইলিশ পাচারে নেমেছে একটি চক্র।

Leave a comment

Your email address will not be published.