জীবননগর উথলীতে নৈশকোচ লক্ষ্য করে বোমা হামলা : অভিযানে গ্রেফতার ২

জীবননগর ব্যুরো: বিজিবি ও পুলিশ প্রহরায় দর্শনা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়াকালে গত সোমবার রাতে নৈশকোচ লক্ষ্য করে অজ্ঞাত অবরোধকারীদের বোমা হামলার ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। গত সোমবার রাতেই জীবননগর থানা পুলিশ অভিযান চালিয়ে উথলীর কামাল (৩০) ও শাহারুলকে (৩০) গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করা হয়েছে বলে থানাসূত্রে জানানো হয়েছে।

থানাসূত্রে জানা যায়, সোমবার রাত ৯টার দিকে চুয়াডাঙ্গা-জীবননগর সড়কের উপজেলার উথলী মোল্লা বাড়িতে অজ্ঞাত অবরোধকারীরা ঢাকাগামী নৈশকোচ লক্ষ্য করে বোমা হামলা করে। বিস্ফোরিত দুটি বোমা বিস্ফোরণের বিকট শব্দে এলাকাবাসী আতঙ্কিত হয়ে ওঠে। বোমা লক্ষ্যভ্রষ্ঠ হওয়ায় নৈশকোচ ও যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এদিকে ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশ রাতেই অভিযানে নামে। ভোররাতে এসআই আবুল হাশেম সঙ্গীয় ফোর্স নিয়ে উথলী মাঝেরপাড়ার ইসাহাক মণ্ডলের ছেলে কামাল হোসেন ও আব্দুল মালেকের ছেলে শাহারুলকে গ্রেফতার করেন। আটককৃতরা যুবদল ক্যাডার বলে পুলিশ দাবি করেছে। আটককৃতদের গত ৮ ও ৯ জানুয়ারি যানবাহন ভাঙচুর মামলায় গ্রেফতার দেখানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।